ঢাকা, শুক্রবার, ২৪ মে, ২০১৯

দুই গরিলার পোজে বিশ্ব বিখ্যাত সেলফি!

২১ এপ্রিল, ২০১৯ ২১:০০:০০

সম্প্রতি এক সৈনিকের তোলা সেলফি সারা বিশ্বে ব্যাপক সাড়া ফেলেছে। যেখানে দেখা যাচ্ছে ওই সৈনিক গণতান্ত্রিক প্রজাতন্ত্র কঙ্গোর একটি ন্যাশনাল পার্কের দুই গরিলার সঙ্গে সেলফি তুলছেন। আর ওই সেলফির বিশেষত্ব হলো ওই সৈনিকের সঙ্গে গরিলা দুটির অসাধারণ পোজ।

আলোচিত ওই সেলফিতে দেখা যায়, দুই গরিলাকে পেছনে রেখে সেলফি তুলছেন পশুশিকার ঠেকাতে গঠিত সৈন্যদলের (কঙ্গোর ভাষায় রেঞ্জারস) একজন সৈনিক। পেছনে একটি গরিলা সোজা হয়ে মাথাটা বামদিকে সামান্য হেলে দিয়ে পোজ দিচ্ছে। তার পেছনের গেরিলাটা মাথাটা সামান্য সামনের দিকে ঝুঁকে দিয়েছে, ঠিক যেটি মানুষে করে থাকে।

গত মঙ্গলবার সেলফিটি ফেসবুকে পোস্ট করা হয়। এতে ক্যাপশন জুড়ে দেয়া হয়- ‘অফিসে অন্যরকম একটা দিন’। পারনিলা উইন্টারস্কিওল্ড নামে একজন কমেন্টে লিখেছেন- ‘ওয়াও, আপনি অফিসে যেটা করে দেখিয়েছেন তা সত্যিই অসাধারণ। তবে নিরাপদে থাকুন এবং সুন্দর ছবিটার জন্য ধন্যবাদ।’

ছবিটি প্রসঙ্গে পার্কটির ওয়েবসাইটে বলা হয়েছে, গত দুই দশক ধরে যুদ্ধ আর সশস্ত্র সংগ্রামের কারণে পার্কটির ওপর অনেক প্রভাব পড়েছে। ফলে স্বাভাবিকভাবেই পার্কের রেঞ্জারস সদস্যদের সাহস চরম।

ওয়েবসাইটে আরও বলা হয়েছে, পার্কে দায়িত্ব পালন করতে গিয়ে এ পর্যন্ত ১৭৯ জন পশুর আক্রমণে প্রাণ হারিয়েছেন। তারপর বিলুপ্তপ্রায় প্রাণিদের সুরক্ষা দিতে রেঞ্জারস সদস্যদের কঠোর প্রশিক্ষণের মাধ্যমে নিয়োগ দেয়া হয়।

বিডি২৪লাইভ/এইচকে

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems