ঢাকা, বুধবার, ২২ মে, ২০১৯

হাবিবুর রহমান

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার বরুড়া উপজেলা নির্বাচনের তারিখ ঘোষণা

২২ এপ্রিল, ২০১৯ ১৬:৪২:০০

আগামী ৫ মে কুমিল্লার বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। রোববার (২১ এপ্রিল) রাতে নির্বাচন কমিশন সচিবালয় থেকে এক চিঠির মাধ্যমে রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসককে (সার্বিক) এই তথ্য জানানো হয়। এর আগে আইনি জটিলতার কারণে গত ২৮ মার্চ এই উপজেলার নির্বাচন স্থগিত করা হয়। ৩১ মার্চ চতুর্থ ধাপে এই নির্বাচন হওয়ার কথা ছিল।

রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাইজার মোহাম্মদ ফারাবী বলেন, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। খোঁজ নিয়ে জানা গেছে, গত ২৪ মার্চ হাইকোর্ট বরুড়া উপজেলা যুবলীগের সদস্য স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সোহেল সামাদের প্রার্থিতা ছয় মাসের জন্য স্থগিত করেন। এই আদেশের পর ইসি ভোট গ্রহণের দু’দিন আগে ২৮ মার্চ পুরো নির্বাচন স্থগিত করে দেয়। নতুন করে নির্বাচনের তারিখ ঘোষণা হওয়ায় স্থানীয় আওয়ামী লীগের নেতা–কর্মীদের মধ্যে উচ্ছ্বাস দেখা দিয়েছে।

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ এন এম মইনুল ইসলাম বলেন, বরুড়ার জনগণ ও ভোটাররা দলমত-নির্বিশেষে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য মুখিয়ে আছেন। নির্বাচনে জিতলে এলাকার মানুষের জন্য কাজ করে যাব।

তবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সোহেল সামাদ বলেন, ‘আমার প্রার্থিতা ছয় মাসের জন্য স্থগিত করা হয়েছে। এটার কোনো নিষ্পত্তি না করে নতুন করে নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে।’ এই উপজেলার ভোটার সংখ্যা ২ লাখ ৯৬ হাজার ৯৩৬ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৪৮ হাজার ১০৭ ও নারী ১ লাখ ৪৮ হাজার ৮২৯ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ৯৯।

বিডি২৪লাইভ/এজে

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems