ঢাকা, শুক্রবার, ২৪ মে, ২০১৯

২৫ বলে সেঞ্চুরি, ২০ ওভারে ৩২৬!

২৩ এপ্রিল, ২০১৯ ০৯:০১:০০

স্কটল্যান্ডের ক্রিকেটার জর্জ মুনশে টি-২০ ক্রিকেটে মাত্র ২৫ বলে সেঞ্চুরি করেছেন। প্রথম ১৭ বলে তিনি তার ফিফটি পূর্ণ করেন। আর সেঞ্চুরি করতে পরে নেন মোটে আট বল।

ওখানেই থামেননি তিনি। আউট হওয়ার আগে ৩৯ বলে খেলেছেন ১৪৭ রানের ইনিংস। তার দল গ্লৌচেস্টারশায়ার ২০ ওভারে ৩ উইকেটে ৩২৬ রান তোলে। তবে এটা আইসিসি স্বীকৃত কোন ম্যাচ নয়।

জর্জ মুনশের ওপেনিং সঙ্গী জিপি উইলস ৫৩ বলে সেঞ্চুরি করেন। তিনে নেমে অপর ব্যাটসম্যান টম প্রাইস খেলেন ২৩ বলে ৫০ রানের ইনিংস। টি-২০ এই ম্যাচ গ্লৌচেস্টারশায়ার সেকেন্ড ইলেভেনের প্রতিপক্ষ ছিল বাথ সিসি। তারাও ২১৪ রানের বড় সংগ্রহ পায়। হারে ১১২ রানে।

এই ম্যাচের কথা যখন আসছে তখন টি-২০ ক্রিকেটের ব্যক্তিগত এবং দলীয় সর্বোচ্চ রানের কথা না এসে পারে না। দ্রুততম সেঞ্চুরির বিষয়টিও চলে আসে। টি-২০ ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ রান ক্রিস গেইলের ১৭৫। ব্যাঙ্গালুরুর হয়ে আইপিএলে পুনের বিপক্ষে বিগ বস ওই ইনিংস খেলেন। সেঞ্চুরি করেন মাত্র ৩০ বলে। যা টি-২০ ক্রিকেটের দ্রুততম সেঞ্চুরি। ব্যাঙ্গালুরু ওই ম্যাচে ৫ উইকেট হারিয়ে ২৬৩ রান তোলে।

এছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ দলীয় ইনিংস আফগানিস্তানের। চলতি বছরই আয়ারল্যান্ডের বিপক্ষে আফগানরা ৩ উইকেটে ২৭৮ রান তোলে। আফগান ওপেনার হযরতউল্লাহ জাজাই ওই ম্যাচে খেলেন হার না মানা ১৬২ রানের ইনিংস।

স্কটল্যান্ডের ব্যাটসম্যান জর্জ তার দুর্দান্ত ওই ইনিংস খেলার পথে মাত্র চারটি চারের মার মারেন। ছক্কা হাঁকান ২০টি। তার ওই ঝড় ৫০ মিনিট স্থায়ী ছিল। এর আগে আইসিসির স্বীকৃতি না পাওয়া এক টি-১০ ম্যাচে ২৫ বলে সেঞ্চুরির কীর্তি আছে। ওই ম্যাচে সারির ব্যাটসম্যান উইল জ্যাক ২৫ বলে সেঞ্চুরি করেন।

বিডি২৪লাইভ/এআইআর

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems