ঢাকা, শুক্রবার, ২৪ মে, ২০১৯

মো: ইমরান হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট

চেন্নাইয়ের বিপক্ষে মাঠে নামছেন সাকিব

২৩ এপ্রিল, ২০১৯ ১৫:০০:০০

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বাংলাদেশের একমাত্র প্রতিনিধি টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। এবারের আসরে সানরাইজার্স হায়দ্রাবাদের জার্সিতে খেলছেন তিনি। অরেঞ্জ আর্মিদের হয়ে প্রথম ম্যাচে একাদশ দেখা গেলেও পরবর্তী বাকি ৮ ম্যাচে বিশ্বসেরা এই অলরাউন্ডার ছাড়াই খেলেছে হায়দ্রাবাদ। তবে সাকিব ভক্তদের আশারবাণী হচ্ছে সানরাইজার্সের সামনের দুই ম্যাচের একাদশে থাকবেন তিনি।

তাকে একাদশে রাখার কারণটা অবশ্য ভিন্ন। ডেভিড ওয়ার্নার এবং জনি বেয়ারস্টো ফিরে যাচ্ছেন নিজ দেশে। তাই এবার একাদশে সুযোগ পেতে যাচ্ছেন সাকিব।

এদিকে বিশ্বকাপ স্কোয়াডে থাকা বেশিরভাগ ক্রিকেটার ব্যস্ত থাকলেও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিশ্বকাপ প্রস্তুতি শুরু হয়ে গেছে সোমাবার (২২ এপ্রিল) থেকেই। প্রথম দিনে প্রস্তুতি ক্যাম্পে যোগ দিয়েছিলেন মাত্র ৫ জন ক্রিকেটার। ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) কারণে অনুশীলনে অংশ নেননি ১১ জন এবং আইপিএল খেলতে ভারতে থাকায় ছিলেন না দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসান।

সাকিব আল হাসানের অনুরোধে তার সঙ্গে একান্ত অনুশীলনের জন্য গত ১৩ এপ্রিল হায়দরাবাদ গিয়েছিলেন সাকিবের গুরুজন মোহাম্মদ সালাউদ্দিন। সেখানে তার খরচেই ১০ দিন থেকে সোমাবার (২২ এপ্রিল) বাংলাদেশে ফিরে এসেছেন সালাউদ্দিন। প্রাথমিকভাবে পরিকল্পনা ছিল সাকিবকে সঙ্গে নিয়েই ফিরবেন তিনি।

আইপিএলে অরেঞ্জ আর্মিদের একাদশে সুযোগ না পাওয়ার কারণে তাকে দেশে ফিরে আসতে চিঠি দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রাথমিকভাবে জানা গিয়েছিল প্রস্তুতি ক্যাম্প শুরুর আগেই দেশে ফিরে আসবেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। কিন্তু ক্যাম্প শুরুর পরদিনও দেশে ফেরেন নি সাকিব। তাহলে কবে ফিরছেন তিনি? এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে অনেকের মনে।

এ বিষয়ে সাকিবের গুরুজন সালাউদ্দিন বলেন, ‘হায়দরাবাদ থেকে দুই-তিনজন খেলোয়াড় চলে যাবে। যে কারণে তারা এখনই সাকিবকে ছাড়তে রাজি নয়। আজকের ম্যাচে (চেন্নাইয়ের বিপক্ষে) খেলবে সাকিব। এমনকি পরের ম্যাচেও ওকে নেয়ার কথা জানিয়েছে দলটি। এ কারণে আগামী ২৮ এপ্রিল দেশে ফিরে আসবে সাকিব।’

বিডি২৪লাইভ/আইএইচ/টিএএফ

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems