বিজিবির সাথে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০১৯, ০৩:৫৯ পিএম

কুমিল্লা জেলার সদর উপজেলায় বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে আব্দুল মালেক নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে ২৯ হাজার ৮৬০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২৩ এপ্রিল) ভোরে উপজেলার গোলাবাড়ি সীমান্ত এলাকায় মেইন পিলার ২০৮০ হতে দুই কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে জালুয়াপাড়ায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত আবদুল মালেক জেলার চৌদ্দগ্রাম উপজেলার নোয়াপাড়া গ্রামের আব্দুল খালেকের ছেলে।

বিজিবি সূত্রে জানা যায়, মঙ্গলবার (২৩ এপ্রিল) রাত আড়াইটার সময় গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লা ১০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবির এর একটি বিশেষ টহলদল কুমিল্লা সদর উপজেলার মধ্য জালিয়াপাড়া নামক স্থানে মাদক বিরোধী অভিযান চালায়।

এ সময় বিজিবি টহল দল মাদক চোরাকারবারীদের ধরার উদ্দেশ্যে কৌশলগত অবস্থান নেয়। রাত আনুমানিক সাড়ে ৩টায় সময় মাদক চোরাকাবারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে বিজিবিকে উদ্দেশ্য করে গুলি বর্ষণ করে। বিজিবি টহল দল সরকারি সম্পদ ও জানমাল রক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। বিজিবির গুলি বর্ষণের প্রেক্ষিতে মাদক চোরাকারবারীরা ঘটনাস্থল হতে পালিয়ে যায়।

উক্ত স্থান তল্লাশী করে গুলিবিদ্ধ অবস্থায় অজ্ঞাতনামা ১ জন ব্যক্তি এবং তার শরীরের সাথে লাগানো একটি পুটলিতে ২৯ হাজার ৮৬০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। পরবর্তীতে আশঙ্কজনক অবস্থায় আহত ব্যক্তিকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। পরে তার পরিচয় পাওয়া যায় এবং সে চৌদ্দগ্রাম উপজেলার শীর্ষ মাদক ব্যবসায়ী আব্দুল মালেক বলে জানা গেছে।

এ বিষয়ে ১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন জানান, ওই এলাকায় অভিযান চলাকালে মাদক ব্যবসায়ীদের সঙ্গে বিজিবির গোলাগুলি হয়। এ সময় মালেক আহত হন। পরে তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: