ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯

বিশ্বকাপ খেলবেন সংসদ সদস্যরা!

২৬ এপ্রিল, ২০১৯ ০৯:০১:০০

আগামী ৩০ মে থেকে ইংল্যান্ডে শুরু হবে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯। ক্রিকেটের সবচেয়ে বড় আসরকে সামনে রেখে ব্যতিক্রমী এক উদ্যোগ নেয়া হয়েছে।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের সময়ে ইংল্যান্ডে সংসদ সদস্যদের নিয়ে একটি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজিত হবে। যেখানে অংশ নেবেন বিশ্বকাপ খেলতে যাওয়া ১০টি দেশের সংসদ সদস্যরা। বিশ্বকাপের শেষভাগে ৯, ১০, ১২ ও ১৩ জুলাই চারদিনব্যাপী আয়োজিত হবে এই টুর্নামেন্ট।

বিশ্বকাপের ১২তম আসরে এবার অংশগ্রহণ করবে স্বাগতিক ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তান বাংলাদেশ, শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। এই ১০টি দেশের সংসদ সদস্যদের নিয়ে একটি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন হবে ইংল্যান্ডে।

এ ব্যাপারে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) মিরপুরে সংবাদ মাধ্যমকে সংসদ সদস্য নাইমুর রহমান দুর্জয় বলেন, ‘২০১৯ আইসিসি বিশ্বকাপে যে দেশগুলো খেলছে তাদেরই একটা করে দল এই টুর্নামেন্টে অংশ নেবে। এছাড়াও কিছু বিশেষ অনুষ্ঠান আছে, যেগুলো এই দেশগুলোর মধ্য সম্পর্ক উন্নয়নের জন্য করা হবে। ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গেও কিছু অনুষ্ঠান হবে।’

সংসদ সদস্যদের নিয়ে আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টকে সামনে রেখে ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন বাংলাদেশের এমপিরা। বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনে ব্যস্ত সময় পার করেন তারা।

সংসদ সদস্যদের ক্রিকেট টুর্নামেন্ট নিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের প্রথম টেস্ট অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় বলেন, এই টুর্নামেন্ট সম্ভবত ১৫ ওভারের হবে। প্রতিটি দলে সদস্য সংখ্যাও ১৫জন হবে। এখানে সকল সংসদ সদস্যদের জন্যই উন্মুক্ত। তবে দল চূড়ান্ত করার আগে ফিটনেস টেস্ট হবে।

সংসদ সদস্য দুর্জয় আরও বলেন, সংসদ সদস্যদের নিয়ে আয়োজিত টুর্নামেন্টে যারা অংশ নেবেন তারা ১৪ জুলাই ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মের সঙ্গে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ দেখার সুযোগ পাবেন।

বিডি২৪লাইভ/এআইআর

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems