দুই-এক জন শপথ নেওয়ায় বিএনপির কোন ক্ষতি হবে না: মোশাররফ 

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০১৯, ১২:৩১ পিএম

দলের সিদ্ধান্তের বাইরে দুই-এক জন শপথ নিলে তাতে দলের কোন ক্ষতি হবে না বলে মন্তব্য করেছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, বিএনপি একটা বট গাছের মত দল, এখান থেকে দু-একটা ঝরা পাতার মতো শপথ নিলে কিছু যায় আসে না।

শনিবার(২৭ এপ্রিল) বেলা ১১টায় রাজধানীর শের-ই-বাংলা নগরে অবস্থিত শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে জাতীয়তাবাদী তাঁতীদলের নতুন কমিটি গঠন উপলক্ষে পুষ্পার্ঘ অর্পণ শেষে এসব কথা বলেন তিনি।

খন্দকার মোশাররফ বলেন, বিএনপিকে চাপে রাখার জন্যই আমাদের নেত্রীকে কারাগারে বন্দি করে রাখা হয়েছে, মামলায় জামিন হওয়ার পরেও তাকে গায়েবি মামলা দিয়ে আবারও কারাগারে বন্দি করে রাখছে। ‘প্রধানমন্ত্রী বলেছেন যে বিএনপিকে চাপে রাখা হচ্ছে না’, এটা জনগণ বিচার করবে জনগণের চোখের সামনে পরিষ্কার এই সরকার একদলীয় শাসনব্যবস্থার মাধ্যমে ক্ষমতায় টিকে থাকার জন্য বিভিন্ন ধরনের চাপ দিয়ে যাচ্ছে দেশের বৃহত্তর দল বিএনপির উপর। দফায় দফায় অহেতুক বিভিন্ন ধরনের চাপ সৃষ্টি করছে।

দলীয় আনুগত্যের বাইরে গিয়ে বিএনপির এমপিরা কেন শপথ নিচ্ছেন এমন প্রশ্নের জবাবে সাবেক এই মন্ত্রী বলেন, বিএনপি একটা বড় বটগাছ এখান থেকে দু একটা পাতা ঝরে গেলে কিছু আসে যায় না। আমাদের অতীত ইতিহাসে এরকম আছে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর মৃত্যু বরণ এর পরে হুদ আঃ মতিন এবং প্রেসিডেন্টের কেবিনেটের ডাকসাইটের মন্ত্রীরা এই বিএনপি ভাঙার চেষ্টা করেছিল তারা পারে না এর পরেও ওয়ান ইলেভেনের সময় চেষ্টা করেছিল।

তিনি আরও বলেন, অতএব দু-এক জন শপথ নিল কি নিল না এটা এত বড় দলের জন্য তেমন কোন বিষয় না। আমরা মনে করি দু-এক জন আমাদের সিদ্ধান্তের বাইরে কোন পদক্ষেপ নিলে তাহলে দল আমাদের গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেবে। এ সময় তিনি দলীয় সিদ্ধান্তের বাইরে শপথ নেওয়াকে দুঃখজনক বলেও অভিহিত করেন।

সিনিয়র সাংবাদিক মাহফুজ উল্লাকে হারিয়ে জাতির অনেক অনেক বড় ক্ষতি হয়ে গেছে বলেও জানান তিনি। এই ক্ষতি কি দিয়ে পূরণ হবে তা আমি জানিনা। এসম মাহফুজ উল্লাহর মৃত্যুতে বিএনপির পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেন বিএনপির এই নেতা।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, তাঁতি দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, যুগ্ম আহ্বায়ক অধ্যাপক বাহা উদ্দিন বাহার, ড. কাজী মনিরুজ্জামান, আব্দুল মতিন চৌধুরী, শেখ মো. ইউনুস, জাহাঙ্গীর আলম মিয়াজী, মো. সহিদ উল্লাহ, মো. গোলাম মাওলা খান বাবলু, মঞ্জুর মোরশেদ চৌধুরী, মো. বাশারুল আলম কামাল, মো. রেজাউল ইসলাম, ফয়েজ আহমেদ দৌলত, গোলাপ মঞ্জুর, জে.এম আনিস, জাকির হোসেন লিটন, ফিরোজ কিবরিয়া, মুস্তাফা কামাল হাওলাদার, মো. ছিদ্দিক, ইছাহক আলী, কাজী মো. রেজাউল করিম ও সাখাওয়াত হোসেন আশিক প্রমুখ।

বিডি২৪লাইভ/এমআর/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: