৬০ লাখ টাকা সরকারি অনুদান পাচ্ছেন শমী কায়সার

২২ ২২, ২০১৯ ১২:৪০:৫৬

২০১৮-১৯ অর্থবছরে চলচ্চিত্র নির্মাণে সরকার আটটি চলচ্চিত্রের জন্য অনুদান দিচ্ছে। সেই অনুদানের তালিকায় এবার যুক্ত হলো নাট্যাভিনেত্রী শমী কায়সারের প্রস্তাবিত ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’ চলচ্চিত্রটিও। এই চলচ্চিত্রটিও সরকারি অনুদান পাচ্ছে।

মঙ্গলবার (১৪ মে) তথ্য মন্ত্রণালয়ের একটি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এক সূত্রে এ তথ্য জানা যায়। তথ্যসচিব আবদুল মালেকের সভাপতিত্বে গতকালের সভায় উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ, চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম, মতিন রহমান, নাট্যকার মামুনুর রশীদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র বিভাগের অধ্যাপক শফিউল আলম ভূঁইয়া, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন অর রশীদ প্রমুখ।

আগের ৮টি চলচ্চিত্রের সঙ্গে শমী কায়সারের প্রস্তাবিত চলচ্চিত্রের নামটিও যোগ করা হয়েছে গতকালের সভায়। অনুদান পাওয়া নয়টি চলচ্চিত্র হল- সাধারণ শাখায় মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’, কাজী মাসুদের ‘অন্ত্যেষ্টিক্রিয়া’, খান শারফুদ্দীন মোহাম্মদ আকরামের ‘বিধবাদের কথা’, সারাহ বেগম কবরীর ‘এই তুমি সেই তুমি’, লাকী ইনামের ‘১৯৭১ সেই সব দিন’ ও শমী কায়সারের ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’।

এরমধ্যে সাধারণ শাখায় শমী কায়সারের ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’, মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’, খান শারফুদ্দীন মোহাম্মদ আকরামের ‘বিধবাদের কথা’ এবং শিশুতোষ শাখায় আবু রায়হান মো: জুয়েলের ‘নসু ডাকাত কুপোকাত’ ছবির জন্য প্রত্যেক প্রযোজক পাবেন ৬০ লাখ টাকা করে। আর কাজী মাসুদের ‘অন্ত্যেষ্টিক্রিয়া’, লাকী ইনামের ‘১৯৭১ সেই সব দিন’, সারাহ বেগম কবরীর ‘এই তুমি সেই তুমি’ পাবে ৫০ লাখ টাকা করে। প্রামাণ্যচিত্র শাখার দুটি চলচ্চিত্র বানাতে প্রত্যেক প্রযোজক পাবেন ৩০ লাখ টাকা করে।

বিডি২৪লাইভ/আইএন/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।