রেকর্ড গড়ে পাকিস্তানকে টার্গেট দিল ভারত

১৬ জুন ২০১৯, ৮:৩৬:১৬

পাকিস্তান ভারতের চির প্রতিদ্বন্দ্বী। আর আজকের ম্যাচে আগের সব রেকর্ড ভেঙেই যেন শোধটা নিলো ভারতীয়রা! আগের বিশ্বকাপে ভারতের সর্বচ্চো রান ছিলো ৩০০। কিন্তু আজ আগের সব রেকর্ড ভেঙে পাকিস্তানকে পাহাড়সম রানের টার্গেট দিলো ভারত। রোহিত শর্মার সেঞ্চুরিতে ৩৩৬ রানের রেকর্ড গড়ে দলটি। বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাটিং তাণ্ডব চালিয়ে ৫ উইকেটে এ রান করে বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি।

ছবি: ইন্টারনেট থেকে

ভারতের হয়ে সর্বোচ্চ ১৪০ রান করেন ওপেনার রোহিত শর্মা। এছাড়া ৭৭ রান করেন অধিনায়ক বিরাট কোহলি। ৫৭ রান করেন অন্য ওপেনার লোকেশ রাহুল। পাকিস্তানের হয়ে ১০ ওভারে ৪৭ রানে ৩টি উইকেট নেন মোহাম্মদ আমির।

ছবি: ইন্টারনেট

রোববার ইংল্যান্ডের ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাটিং করে ভারত।

প্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে পাকিস্তান একাদশ সাজিয়েছে দুই স্পিনার নিয়ে। ওহাব রিয়াজ, হাসান আলী ও মোহাম্মদ আমিরকে নিয়ে গড়া হয়েছে পেস অ্যাটাক। পাক অধিনায়ক জানান, ওল্ড ট্রাফোর্ডের কন্ডিশন বিবেচনায় এনে একাদশে রাখা হয়েছে দুই স্পিনার শাদাব খান ও ইমাদ ওয়াসীমকে।

এদিকে ভারত নেমেছে একদাশে এক পরিবর্তন নিয়ে। ইনজুরিতে ছিটকে যাওয়া শিখর ধাওয়ানের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন অলরাউন্ডার বিজয় শংকর। টস হেরে কোহলি জানিয়েছেন, ফিল্ডিং করলে তাদের সুবিধা হতো।

ভারত একাদশ: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, বিজয় শংকর, এম এস ধোনি, কেদার যাদব, হার্ডিক পান্ডিয়া, ভুবেনশ্বর কুমার, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, যসপ্রীত বুমরাহ।

পাকিস্তান একাদশ: ইমাম উল হক, ফাখহার জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ, শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওহাব রিয়াজ, হাসান আলী ও মোহাম্মদ আমির।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।