সাকিব তাণ্ডব আটকাতে মরিয়া অস্ট্রেলিয়া শিবির

২০ জুন ২০১৯, ২:৫৭:২৬

ইংল্যান্ড বিশ্বকাপের এবারের আসরে অন্যতম ফেভারিট অস্ট্রেলিয়ার। আর এই অস্ট্রেলিয়া বিপক্ষে আজ বৃস্পতিবার (২০ জুন) নটিংহ্যামে মাঠে নামছে টাইগাররা। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে বিকাল সাড়ে ৩টায়।

সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে এই ম্যাচটিকে মরণ লড়াই হিসেবেই নিয়েছে টিম-টাইগাররা। এই ম্যাচে জয় লাভ করতে পারলেই সেমিফাইনালের পথটা টাইগারদের জন্য আরও মসৃণ হবে। কিন্তু অজিদের বিপক্ষে জয়টা কষ্টসাধ্য।

আর বাংলাদেশকে আটকানোর জন্য আজকের ম্যাচে অজি ক্রিকেটাররা মূল ফোকাস রাখবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবেলের হাসানের উপর। চলমান ইংল্যান্ড বিশ্বকাপে অপ্রতিরোধ্য সাকিব। বিশ্বকাপের ৪ ম্যাচে ৩৮৪ রান নিয়ে ব্যাটিংয়ে সবার শীর্ষে এখন তিনি। বাংলাদেশের সহ-অধিনায়ক সাকিব কোথায় গিয়ে থামবেন তা কেউই জানেন না।

টানা দুই ম্যাচে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি যা অজি শিবিরদের ভাবিয়ে তুলছে। শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ বিশাল ব্যাবধানে হারলেও সেই ম্যাচে হেসেছে সাকিবের ব্যাট। এবং সাথে সাথে তুলি নিয়েছে বিশ্বকাপের মত আসরের প্রথম সেঞ্চুরি। পরের ম্যাচটি শ্রীলঙ্কার বিপক্ষে হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে ম্যাচটি মাঠে গড়ায়নি। যার কারণে দুই দলকে সমান এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে।

তবে সর্বশেষ ম্যাচে আবারও দলের জয়ের নায়ক সাকিব। সাকিবের অপরাজিত ১২৪ রানের ঝড়ো ইনিংসে জয় পায় বাংলাদেশ। আজকের ম্যাচে যে কোন মূহুতে জ্বলে উঠতে পারে বিশ্বসেরা এই অলরাউন্ডার। তাই তাকে আটকাতে সকল প্রস্তুতি মাথায় নিয়েই মাঠে নামবে স্মিথ, ওয়ার্নাররা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।