ম্যাককালামের পর জ্যোতিষী ফেরদৌস!

২৬ জুন ২০১৯, ৩:২৫:৩৭

দক্ষিণ আফ্রিকা-নিউজিল্যান্ড ম্যাচের আগে দক্ষিণ আফ্রিকার সাবেক বোলার শন পোলকের সাথে হঠাৎ মাইক্রোফোন হাতে মাঠে দেখা গেল ব্রেন্ডন ম্যাককালামকে। এবারের বিশ্বকাপ নিয়ে আজব বিশ্লেষণ দিয়ে নিজেকে জ্যোতিষী প্রমাণ করতে চেয়েছিলেন নিউজিল্যান্ডের সাবেক এই ক্রিকেটার।

তার সেই ভবিষ্যতবাণীতে বাংলাদেশকে রাখা হয় সবার নিচে এবং ১ ম্যাচের বেশি জিতবে না বলেও মত দেন তিনি। যেখানে আফগানিস্তানকেও দেখা হয়েছে শক্তিশালী দল হিসেবে। তার এমন ভবিষ্যতবাণীতে টাইগার ভক্তদের পাশাপাশি ক্রিকেটের অনেকেই সমালোচনা করেছেন।

অন্যদিকে ইংল্যান্ডের মাঠে লাল সবুজের পতাকা হাতে বাংলাদেশি অভিনেতা ফেরদৌস। আফগানিস্তান ম্যাচের পর সাউদাম্পটনের গ্যালারিতে পিয়া জান্নাতুল এই অভিনেতাকে দেখেই ক্যামেরার সামনে ধরে ফেললেন। পিয়া গিয়েছেন গাজী টেলিভিশনের প্রতিনিধি হয়ে। আর খেলা দেখতে ও ঘুরতে গিয়েছেন ফেরদৌস। এমন মুখোমুখি হয়ে যাওয়ার বিষয়টি হয়তো পিয়ার ডায়েরিউ কিংবা গাজী টেলিভিশনের স্ক্রিপ্টেও ছিল না।

পিয়ার মুখোমুখি হয়ে ফেরদৌস জানালেন বাংলাদেশ ক্রিকেট নিয়ে নানা কথা। মজা করে ফেরদৌস বললেন তিনি মাঠে থাকলে বাংলাদেশ জিতে যায়। জানালেন কাকতালীয় কি না, এই পর্যন্ত যখনই মাঠে গিয়েছেন তখনই বাংলাদেশ জিতেছে। ভারতের বিপক্ষেও মাঠে থাকবেন বলে জানালেন তিনি।

ফেরদৌস বলেন, ‘সাংঘাতিক খেলা খেলল বাংলাদেশের প্লেয়াররা। আফগানিস্তানের বিরুদ্ধে বাংলাদেশ আজ অসাধরণ ভালো খেলেছে। খুবই এক্সাইটেড ছিলাম। আমি পুরো পরিবার নিয়ে খেলা দেখতে এসেছি। পাশপাশি ইংল্যান্ডে ছুটি কাটাতেও এসেছি। বাংলাদেশকে সমর্থন জানানোর এই সুযোগ হাতছাড়া করতে চাইনি। আমি অপেক্ষা করছি পরের খেলার জন্য।’

নায়ক ফেরদৌসের এমন বক্তব্যে বেশ আলোচনা শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। সেখানে প্রশ্ন উঠে, তাহলে নায়ক ফেরদৌস ম্যাককালামের মত জ্যোতিষী?

বাংলাদেশ ক্রিকেট দলের পরের খেলা ক্রিকেট পরাশক্তি ভারতের বিপক্ষে। আবার ফেরদৌস পশ্চিমবঙ্গেও ব্যাপক জনপ্রিয়। যদিও সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে রাজ্যের তৃণমূল দলের পক্ষে প্রচারণায় নেমে বিতর্কে জড়িয়েছিলেন ফেরদৌস।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।