পাকিস্তানের বোলিং তোপে কোণঠাসা নিউজিল্যান্ড

২৬ জুন ২০১৯, ৬:৪৫:০৯

বিশ্বকাপের ৩৩তম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে পাকিস্তান। এজবাস্টনে বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হয় বিকাল সাড়ে তিনটায়। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা বাজে হয় কিউই দুই ওপেনার মার্টিন গাপটিল, কলিন মুনরোর। পাকিস্তানের বোলারদের প্রথম ওভার দেখে শুনে খেললেও ইনিংসের দ্বিতীয় ওভারে মোহাম্মদ আমির প্রথম বলেই প্যাভিলিয়নের পথে হাটেন মার্টিন গাপটিল। ৪ বলে ৫ রান করে বোল্ড হয়ে জান কিউই এই ওপেনার। এরপরে ধীর গতিতে স্কোর বোর্ডে রান সংগ্রহ করতে থাকেন কলিন মুনরো ও অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু দলীয় ২৪ রানে শাহীন আফ্রিদির বলে সাজঘরে ফিরে যায় কলিন মুনরো। শাহীন আফ্রিদির বলে স্লিপে ক্যাচ দিয়ে ১৭ বলে ১২ রান করে আউট হয় তিনি। এরপর নিউজিল্যান্ডের ব্যাটিং স্তম্ভ রস টেলর ও টম লাথামকে ফিরিয়ে কিউইদের চেপে ধরেন শাহীন আফ্রিদি।

টেলর আউট হওয়ার আগে করে ৮ বলে ৩ রান আর টম লাথাম করে মাত্র ১ রান। যার ফলে ৪৬ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে পরেছে কিউই শিবির। এই রিপোর্ট লেখা পর্যন্ত ২৮ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ৮৬ রান।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: ৮৬/৫ (২৮ ওভার)

পাকিস্তান একাদশ: ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, হরিস সোহেল, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির, শাহীন আফ্রিদি।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন, রস টেলর, টম ল্যাথাম, জেমস নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।