বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে খারাপ খেলবে ভারত!

২৭ জুন ২০১৯, ১০:৪৩:২৫

বিশ্বকাপকে ঘিরে চলছে উন্মাদনা। ম্যাচের শুরু থেকে শেষ নানান সমালোচনা। পয়েন্ট টেবিলেও লক্ষ্য করা যাচ্ছে উত্থান-পতন। আর এমন সমীকরণে ৭ ম্যাচ খেলে ৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে ইংল্যান্ড। সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে যথাক্রমে পঞ্চম ও ষষ্ঠ স্থানে আছে বাংলাদেশ ও পাকিস্তান। ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে শ্রীলঙ্কা।

পয়েন্ট টেবিলের যখন এই অবস্থায় ঠিক তখনই এক বিতর্কের জন্ম দিলেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার বাসিত।

সম্প্রতি পাকিস্তানের একটি টেলিভিশনের এক সাক্ষাৎকার অনুষ্ঠানে বসিত অভিযোগ করে বলেন, পাকিস্তানকে থামানোর জন্য বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে খারাপ খেলবে ভারত। আফগানিস্তানের বিপক্ষে ভারতের ম্যাচকেও উদাহরণ হিসেবে দেখান তিনি। ভারত কখনোই চায় না পাকিস্তান সেমিফাইনাল খেলুক। তাদের দুই ম্যাচ রয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে। আফগানিস্তানের বিপক্ষে ভারত কেমন খেলেছে, কীভাবে খেলেছে তা তো সবাই-ই দেখেছি।

বাসিত আরও অভিযোগ করেন, ভারত ইচ্ছা করে হারলেও কেউ কিছু বলতে পারবে না। কারণ, ক্ষমতাশালী ভারতীয় বোর্ডের বিপক্ষে বলতে সবাই ভয় পায়। ভারতও এমন পথ অবলম্বন করবে যে কেউ তাদের ওপর দোষ চাপাতেও পারবে না।

বাসিতের ভাষায়, কেউ তো বলতে পারবে না যে ভারত ইচ্ছে করে হেরে গিয়েছে। কারণ তারা তো সত্য স্বীকার করতে ভয় পায়। দেখবেন, পরের ম্যাচগুলোতে ভারত এমন করে খেলবে যে কেউ বুঝতেই পারবো না যে ম্যাচে কী হচ্ছে। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে যেমন দেখা গিয়েছে।

প্রসঙ্গত, ভারত ও বাংলাদেশের মধ্যকার ম্যাচটি আগামী ২ জুলাই, বার্মিংহামের এজবাস্টনে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।