দুই ট্রেনের ভয়াবহ সংঘর্ষ, নিহত ১৬

১১ জুলাই ২০১৯, ১০:৪২:০৩

পাকিস্তানের সাদিকাবাদে ওয়ালহার রেলওয়ে স্টেশনে একটি মালবাহী ট্রেনের সঙ্গে যাত্রাবাহী আকবর এক্সপ্রেসের সংঘর্ষে অন্তত ১৬ জন নিহত ও আরও ৮৪ যাত্রী আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে এই প্রাণঘাতী দুর্ঘটনা ঘটেছে বলে ডন এক্সপ্রেসের খবরে বলা হয়েছে।

বিষয়টি নিযে রহিম ইয়ার খান জেলার উপকমিশনার জামিল আহমেদ জামিল বলেন, ধ্বংসস্তূপের ভেতর থেকে যাত্রীদের উদ্ধার করা হয়েছে। তারা এই ট্রেনে করে কোয়েটায় যাচ্ছিলেন। রেললাইন পরিষ্কার করার কাজও অব্যাহত রয়েছে।

কর্মকর্তারা আরো জানিয়েছেন, সিগন্যাল চেঞ্জের সময় যাত্রীবাহী আকবর এক্সপ্রেস লুপ লাইনে ঢুকে পড়ে স্টেশনে দাঁড়িয়ে থাকা মালবাহী ট্রেনটিকে আঘাত করে। এতে যাত্রীবাহী ট্রেনটির পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

এছাড়াও বহু যাত্রী হতাহত হয় ও বগিগুলোতে আটকা পড়ে বলে জানান কর্মকর্তারা।

এ ঘটনার বিষয়ে পুলিশের এক মুখপাত্র বলেন, উদ্ধার কর্মীদের পাশাপাশি পুলিশ ও পাকিস্তান সেনাবাহিনীর সদস্যরাও উদ্ধারকাজে সহায়তা করছেন। এ ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

এ ঘটনার পর দেশটির রেলমন্ত্রী শেখ রশিদ আহমেদ নিহতদের প্রত্যেকের পরিবারকে ১৫ লাখ রুপি ও আহতদের প্রত্যেককে পাঁচ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেয়ার কথা ঘোষণা করেছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।