ভারতের হারের পর বিদায় নিল ২ কোচ

১১ জুলাই ২০১৯, ১১:৩৪:৫২

বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ভারতের বিদায়ের পর বিরাট কোহলি-রোহিত শর্মাদের ফিজিওথেরাপিস্ট প্যাট্রিক ফারহাট টুইটারে এক আবেগঘন পোস্ট দিয়ে পদত্যাগ করেছেন। এনডিটিভির এক প্রতিবেদনে এমন তথ্য জানা গেছে।

বুধবার (১০ জুলাই) ম্যানচেস্টারের ওল্ডট্রাফোর্ডে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে বিদায় নেয় ভারত।

সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে যাওয়ায় ভারতীয় ক্রিকেটে চলছে তুলকালাম কাণ্ড। এরইমধ্যে দলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন ফিজিও প্যাট্রিক ফারহাত। ভারতীয় ক্রিকেট দলের ফিটনেস রূপকার তিনি। বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় টিমের ফিটনেস নিয়ে আজ এত যে কথা হয়, চর্চা হয়, তার অন্যতম নেপথ্যে তিনিই। এমনটাই মনে করা হয়।

ফারহাতের সঙ্গে সঙ্গে ভারতীয় দলের সঙ্গ ছাড়ছেন ফিটনেস এবং কন্ডিশনিং কোচ শংকর বাসুও। দুজনেই ২০১৫ সালের পর থেকেই টিম ইন্ডিয়ার সঙ্গে যুক্ত ছিলেন।

বিশ্বকাপের আগেই অবশ্য এই দুজন বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) কে জানিয়ে দেন, এটাই ভারতীয় দলের সঙ্গে তাদের শেষ টুর্নামেন্ট। সেই মতো, সেমিফাইনালে হারের পরই বিদায় নিলেন প্যাট্রিক ফারহাত-শংকর বাসু।

ভারতীয় টিমে সিনিয়র-জুনিয়র নির্বিশেষে প্যাট্রিক খুব জনপ্রিয়। জন্ম সূত্রে অস্ট্রেলীয় এই ফিজিওর একটা আদরের নামও আছে টিমে- ‘গাঞ্জাভাই’। কারণ-তার মাথার ইন্দ্রলুপ্ত!

জানা গেছে, দুটি কারণে দায়িত্ব ছাড়লেন তিনি। ১. প্যাট্রিক ফারহাত এবার নতুন চ্যালেঞ্জের সন্ধানে যেতে চান। ২. পরিবারকে এবার একটু সময় দিতে চান তিনি।

২০১৫ সালে ভারতের শ্রীলঙ্কা সফরের আগে টিমের সঙ্গে যোগ দিয়েছিলেন দারুণ সফল এই অস্ট্রেলীয় ফিজিও। যার সিভিতে অস্ট্রেলিয়া ক্রিকেট টিমের ফিজিও হিসেবে কাজ করা থেকে শুরু করে আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে যুক্ত থাকা-সবই ছিল। গত চার বছরে তিনি এবং তার সহযোগী টিম ইন্ডিয়ার ট্রেনার শঙ্কর বাসু মিলে ভারতীয় ক্রিকেটারদের ফিটনেসকে অন্য পর্যায়ে তুলে নিয়ে গিয়েছিলেন। তারা দু’জনেই এবার টিম ইন্ডিয়াকে বিদায় জানাচ্ছেন।

বুধবার সেমিফাইনালে ভারতের হারের পর টুইটারে এক আবেগঘন বার্তা দিয়েছেন ফারহাত। তিনি লিখেন, ‘আমার কাজের শেষ দিনটা মনের মতো হল না। যেমনটা আমি চেয়েছিলাম তেমন হল না। আমি বিসিসিআইকে ধন্যবাদ দিতে চাইব, আমাকে গত চার বছর ধরে এই কাজ করার সুযোগ দেওয়ার জন্য। সব ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফকে আমি আগামী দিনের জন্য শুভেচ্ছা জানাচ্ছি।’

ফিজিও প্যাট্রিক ফারহাতের এই টুইটের পর, অনেক ক্রিকেটারই তাকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।