ঈদে ৬ দিন মহাসড়কে ভারী যানবাহন বন্ধ ঘোষণা

২২ জুলাই ২০১৯, ৯:৫৩:১২

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সড়ক বিভাগের প্রস্তুতি ও সমসাময়িক বিষয় নিয়ে আলাপকালে বলেন, আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে মহাসড়কে চাপ কমাতে ঈদের আগের তিন দিন ও পরের তিনদিন ট্রাক-লরি-কাভার্ড ভ্যানসহ ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে।

আজ সোমবার (২২ জুলাই) সচিবালয়ে ঈদে সড়ক বিভাগের প্রস্তুতি ও সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা জানান মন্ত্রী।

তিনি বলেন, আমাদের প্রস্তুতি, মহাসড়কের অবস্থা ভালো, আগের যেকোনো সময়ের চেয়ে ভালো। সড়কের কারণে যানজটের কারণ সৃষ্টি হবে না। দেশের বন্যা কবলিত এলাকার সড়কগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। সেগুলো জরুরি ভিত্তিতে মেরামত করা হচ্ছে। তবে মহাসড়কগুলোতে কোথাও সমস্যা সৃষ্টি হওয়ার কোনো কারণ নেই। ঈদের আগে সাতদিন ও পরের তিনদিন সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকার কথাও জানান তিনি।

বকেয়া আদায়ে বিআরটিসি শ্রমিকদের প্রধান অফিস ঘেরাও প্রসঙ্গে মন্ত্রী বলেন, এটা সব জায়গায় নয়, কিছু কিছু ক্ষেত্রে হয়েছে। বিআরটিসিতে চেয়ারম্যান পরিবর্তন এসেছে, নতুন চেয়ারম্যান যোগ দিচ্ছে। কিছু কিছু বিশৃঙ্খলার অভিযোগ আছে।

মন্ত্রী আরও বলেন, যেগুলো মন্ত্রণালয় থেকে দায়িত্বপ্রাপ্ত অফিসারেরা দেখছেন। বেতনের ব্যাপারটা লার্জ স্কেলে নেই। দু’একটা জায়গায় আছে সেটা আমরা খতিয়ে দেখছি এবং ব্যবস্থা নিচ্ছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।