বরিশালে লঞ্চ চলাচল বন্ধ, চরম ভোগান্তিতে যাত্রীরা

২৪ জুলাই ২০১৯, ১০:১৫:৩২

চলতি বছরের এপ্রিলে বেতন বৃদ্ধিসহ ১১ দফা দাবিতে আন্দোলন করেও কোন ফলাফল পায়নি শ্রমিকরা। এ কারণেই বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের ডাকা লাগাতার কর্মবিরতির কারণে বরিশাল এলাকায় গুলো লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

বুধবার (২৪ জুলাই) সকাল থেকে অভ্যন্তরীণ রুটে কোনো লঞ্চ চলাচল করছে না। তাদের দাবি বাস্তবায়ন না করলে এই ধর্মঘাট চলবেই বলে জানিয়েছেন। এর ফলে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

আঞ্চলিক কমিটি প্রচার সম্পাদক মো. সেরাজুল ইসলাম জানান, গত ১৫ এপ্রিল বেতন ভাতা বৃদ্ধিসহ ১১ দফা দাবিতে কর্মবিরতিতে গিয়েছিলেন নৌযান কর্মচারীরা। তখন সরকার ও মালিকপক্ষের সঙ্গে বৈঠকে সিদ্ধান্ত হয় যে, ৪৫ কার্যদিবসের মধ্যে তাদের দাবি পূরণ করা হবে। সেই ৪৫ দিন শেষ হয়েছে ২৬ জুন। তারপরেও দাবি মেনে নেওয়া হয়নি, বাড়েনি বেতন-ভাতা। এর মধ্যে গত ১০ জুলাই এক বৈঠকে নৌ পরিবহণ মন্ত্রী জানিয়েছিলেন ১৫ জুলাইর মধ্যে ব্যবস্থা নেওয়া হবে।

তবে শ্রমিকদের দেয়া কথা আর দাবি মেনে না নেওয়ার সময়ও পার হয়ে যাওয়ায় এবার কর্মবিরতিতে গেলেন নৌযান শ্রমিকরা।

রিশাল নদীবন্দর থেকে লঞ্চ চলাচল না করায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। অনেক যাত্রী পন্টুনে এসে লঞ্চ ছাড়ার অপেক্ষায় বসে আছেন। কিন্তু কোনো আশ্বাস পাচ্ছেন না। ঈদকে সামনে রেখে এই ধরনের আন্দোলন অনেক মানুষ বিশেষ করে ব্যবসাীয়দের ক্ষতি করবে বলেও জানান অপেক্ষমান কয়েকজন যাত্রী। তারা দ্রুত ব্যবস্থা নিতে কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।