কাঁঠালবাড়ী ঘাটে এখনো ঘরে ফেরার চাপ

১৪ আগস্ট ২০১৯, ১০:২৯:৫৪

বৈরী আবহাওয়া উপেক্ষা করে ঈদের তৃতীয় দিনেও ঢাকা ছাড়ছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রীরা।

বুধবার (১৪ আগস্ট) সকালে শিবচরের কাঁঠালবাড়ী ঘাট এলাকায় রয়েছে ঘরমুখো মানুষের ভিড়।

বৈরী আবহাওয়ার কারণে মঙ্গলবার (১৩ আগস্ট) লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকায় বুধবার সকাল থেকে মানুষের ঘরে ফেরার ব্যস্ততা বেড়েছে। এতে করে ব্যস্ত হয়ে উঠেছে শিবচরের কাঁঠালবাড়ী ঘাট। তবে বৃষ্টি ও হালকা বাতাস বইতে থাকায় যাত্রীদের বেশি অংশ ফেরিতে পার হচ্ছে।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, সকাল থেকে নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে। ঈদের ছুটি শেষে সকাল থেকেই কর্মস্থলে ফিরছে। তবে এখনো ঘরমুখো মানুষের চাপ রয়েছে ঘাট এলাকায়। লঞ্চ, স্পিডবোটের পাশাপাশি ফেরিতে পরিবহনের চেয়ে যাত্রীদের ভিড় বেশি রয়েছে। নৌরুটে সকাল থেকে সব ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে।

ভাঙ্গাগামী যাত্রী মো. সোহেল মিয়া বলেন, ঈদের সময় বাড়ি আসতে পারি নাই। তাই এখন যাচ্ছি। কয়েকদিন থাকবো।

কাঁঠালবাড়ী ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, সবগুলো ফেরি চলছে। ঢাকায় ফেরা এবং ঘরমুখো উভয় যাত্রীদেরই ভিড় রয়েছে ফেরিতে।

টেকেরহাটগামী যাত্রী মাসুম হাওলাদার বলেন, ঈদে বাড়ি ফেরা হয়নি। ঢাকায় কোরবানি করেছি। এখন মাংস নিয়ে বাড়ি যাচ্ছি। বৃষ্টি হচ্ছে। পদ্মা কিছুটা উত্তাল রয়েছে।

বিআইডব্লিউটিএ’র কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে সকাল থেকে। ঈদের তৃতীয় দিনেও ঘরমুখো যাত্রীদের ভিড় রয়েছে কাঁঠালবাড়ী ঘাটে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।