এক শ টাকায় মিলছে মনোনয়ন ফরম

১৮ আগস্ট ২০১৯, ১:০২:১৯

জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। একশত টাকাতেই মিলছে ছাত্র দলের মনোনয়ন ফরম।

শনিবার (১৭ আগস্ট) বেলা ১২ টায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্র দলের পদ প্রত্যাশিদের হাতে মনোনয়ন ফরম তুলে দেন বিএনপির কেন্দ্রীয় নেতারা। আগামী কালও দুপুর ২টা পর্যন্ত বিক্রি হবে মনোনয়ন ফরম।

উৎসব ও প্রার্থী সংখ্যা বাড়াতে ফরমের মূল্য ধরা হয়েছে নামমাত্র। ছাত্রদলের কেন্দ্রীয় দফতরে একশত টাকা জমা দিয়ে ফরম সংগ্রহ করছেন প্রার্থীরা। এ নিয়ে অনেকে ক্ষোভ ও প্রকাশ করেছেন।

সভাপতি পদে ফরম নিতে এসে কেন্দ্রীয় সহ সম্পাদক আসাদুল আলম টিটু বলেন, সভাপতি পদে নুন্যতম এক হাজার টাকা ও সাধারণ সম্পাদক পদে নুন্যতম পাঁচশ টাকা হওয়া উচিৎ ছিলো। তাহলে বৃহৎ ছাত্রদলের একটা বৈশিষ্ট্য বজায় থাকতো। একশ টাকা ফরমের মূল্য খুবই কম হয়েছে।

মনোনয়ন ফরমের মূল্যের বিষয়ে ছাত্র দলের বিলুপ্ত কমিটির দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী বলেন, এটা হচ্ছে ছাত্র সংগঠন। এখানে সকলেই ছাত্র তারা কেউইতো চাকরি করে না। ফরমের মূল্য বেশি হলে তারা বিভাবে দিবে। এজন্য ফরমের মূল্য কম ধরা হয়েছে। আগে ৩০ টাকা ছিলো এখন ১০০ টাকা করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন- ছাত্রদলের সাবেক সভাপতি আসাদুজ্জামান রিপন, ছাত্রদলের সাবেক সভাপতি এ্যাডভোকেট রুহুল কবির রিজভী, ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন, ছাত্রদলের সাবেক সভাপতি ফজলুল হক মিলন, ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক কামরুজ্জামান রতন, ছাত্রদলের সাবেক সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল, ছাত্রদলের সাবেক ১ম যুগ্ম আহবায়ক এবিএম মোশাররফ হোসেন, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু, ছাত্রদলের সাবেক সভাপতি আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, ছাত্রদলের সাবেক সভাপতি রাজিব আহসান, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান।

আগামী ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত কাউন্সিলরদের ভোটে ছাত্রদলের আগামী দিনের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করার জন্য এই মনোনয়ন ফরম বিক্রি করা হয়।

প্রসঙ্গত, এর আগে ১৫ জুলাই ছাত্রদলের কাউন্সিলের ভোটের তারিখ নির্ধারণ করা হয়েছিল। কিন্তু বয়সসীমা নিয়ে সংগঠনের একটি অংশের টানা আন্দোলনের কারণে কাউন্সিল হয়নি। মনোনয়নপত্র ফরম জমা নেয়া হবে ১৯ ও ২০ আগস্ট। মনোনয়ন ফরম ২২-২৬ আগস্ট যাচাই-বাছাই শেষে ২ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩১ আগস্ট।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।