১৯৭৫’র খুনিদের বুলেটেই খালেদা জিয়া বিধবা হয়েছে

২৫ আগস্ট ২০১৯, ৪:৪৪:১৭

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এখন দেশের রাজনৈতিক দলসমূহের মাঝে সত্যিকার অর্থে কোন সম্পর্ক নেই। সামাজিক কর্মসূচিতেও পরস্পরের থেকে দূরে থাকতে হয়। এমনকি কথা বলাবলিও বন্ধ থাকে। রাজনীতিতে একধরণের বিভাজন তৈরি হয়েছে।

রবিবার (২৫ আগস্ট) রাজধানীর নর্থ সাউথ ইউনিভার্সিটির উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ৭৫-এর ঘাতকরা আমাদের অচেনা নয়। পেছন থেকে কারা তাদের সহযোগিতা, পৃষ্ঠপোষকতা এবং বিদেশে চলে যেতে সাহায্য করল তাদেরকেও আমরা চিনি। তবে বঙ্গবন্ধু ও দেশের মানুষের সঙ্গে জিয়া ও তার পরিবার যে বিশ্বাসঘাতকতা করেছে, তারা সেই বিশ্বাসঘাতকতাই পেয়েছে। ৭৫-এর হত্যাকারীদের যদি সেই সময় পৃষ্ঠপোষকতা করা না হতো তাহলে ৮১-তে আরেকটি হত্যাকাণ্ড ঘটতো না। ’৭৫-এর খুনি তাদেরই বুলেটে খালেদা জিয়া বিধবা হয়েছেন।

১৫ আগস্টের হত্যাকাণ্ড এবং ২১ আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে প্রাইম টার্গেট ছিলেন শেখ হাসিনাসহ আওয়ামী লীগগের সিনিয়র নেকাকর্মী। তবে আল্লাহর রহমতে শেখ হাসিনাসহ বেশকিছু সিনিয়র নেতা বেঁচে যান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।