সেই ডিসির চাকরি নিয়ে যা বললেন মন্ত্রিপরিষদ সচিব

২৬ আগস্ট ২০১৯, ৩:৪৮:০৫

দোষী সাব্যস্ত হলে নারী অফিস কর্মীর সঙ্গে অসামাজিক কর্মকাণ্ডে জড়িত হয়ে সদ্য ওএসডি হওয়া জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবির চাকরিচ্যুতি হতে পারেন।

আজ সোমবার (২৬ আগস্ট) সচিবালয়ে মন্ত্রিপরিষদের বৈঠক বিষয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম একথা বলেন।

তিনি বলেন, চাকরির বিধান অনুযায়ী তার চাকরিচ্যুতির মতো শাস্তিও হতে পারে। এছাড়াও তাকে ডিমোশন দিয়ে নিচের পদে নামিয়ে দেওয়া হতে পারে।

সচিব বলেন, কেবিনেট ডিভিশনের পক্ষ থেকে একটি কমিটি করে দিয়েছি। ভিডিওর বিষয়টি তদন্ত করার জন্য তদন্ত কমিটির সঙ্গে এক্সপার্টদের রাখা হচ্ছে। কমিটি তদন্তের পর প্রতিবেদন দিলে সেই অনুযায়ী তার বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে।

কি শাস্তি গ্রহণ করা হবে তা নির্ভর করছে তার বিষয় যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে তাদের দেওয়া তদন্ত প্রতিবেদনের ওপর, বলেন তিনি।

তদন্ত কমিটি অবজেক্টিভলি দেখবে, ভিডিও কাণ্ডের বাহিরে যদি আরও কোন অপরাধ তিনি করে থাকেন সে বিষয়ে তদন্ত হবে বলেও জানান সচিব।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।