কোন ভাবেই মহাসড়কে অটোরিক্সা চলতে দেওয়া হবে না

১২ সেপ্টেম্বর ২০১৯, ৩:০১:২৯

ইসমাইল হোসেন রবিন, লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুর পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান বলেছেন, মহাসড়কে কোনো ভাবেই ব্যাটারি-চালিত অটোরিক্সা চলতে দেওয়া হবে না। শিশু-কিশোর ও বৃদ্ধ চালকদের হাতে যানবাহন দেওয়া যাবে না। কমিউনিটি পুলিশের পোশাক ছাড়া কেউ সড়ক পরিবহনে দায়িত্ব! পালন করতে পারবে না। তাহলে সড়ক দুর্ঘটনা অনেকটা রোধ হবে। লক্ষ্মীপুর শহরটাকে যানজট মুক্ত করা হলে একটি পরিচ্ছন্ন শহর হবে। বুধবার (১০ সেপ্টেম্বর) দুপুরে লক্ষ্মীপুর ঝুমুর ট্রাফিক চত্বরে বাস ও পরিবহন মালিক সমিতির নেতাকর্মীদের সাথে মতবিনিময় কালে পুলিশ সুপার এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, যেখানে-সেখানে যানজট সৃষ্টি করে মানুষের চলাচল-পথ বাঁধাগ্রস্থ করলে সেসব চালকদের বিরুদ্বে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। নির্দিষ্ট স্থানে গাড়ি পাকিং করতে হবে এবং সড়ক দুর্ঘটনা রোধে ট্রাফিকের প্রতিটি আইন মেনে চলার জন্য প্রত্যেককে অনুরোধ করেন পুলিশ সুপার। মতবিনিময় শেষে ৪৫ জন কমিউনিটি পুলিশ সদস্যের গায়ে পোষাক পড়িয়ে দেন পুলিশ সুপার।

এদিকে ‘আমার কাজ আমি করব, আমার দেশ আমি গড়ব’ ট্রাফিক আইন মেনে চলব এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে পুলিশ সুপার নিজেই বাস-চালক ও যাত্রীদের মাঝে লিফলেট বিতরণ করেন।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সার্কেল পংকজ, ডিআইওয়ান মো. ইকবাল হোসেন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আজিজুর রহমান মিয়া, টিআই প্রশাসন মামুন আল আমিন প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।