‘পল্লী উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে চলেছে আরডিএ’

১১ সেপ্টেম্বর ২০১৯, ৮:১২:২০

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে প্রতিষ্ঠিত পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়া (আরডিএ) (দেশের পল্লী উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে চলেছে।

বুধবার বগুড়ায় প্রতিষ্ঠানটির ২৯তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, এই একাডেমীর বিভিন্ন উদ্ভাবনীমূলক কর্মকান্ড যেমন- সুপেয় খাবার পানি নিশ্চিতকরণ, কমিউনিটি ভিত্তিতে বায়োগ্যাস সরবরাহ, পানি সাশ্রয়ী আধুনিক কৃষি প্রযুক্তি সম্প্রসারণ, বর্জ্য ব্যবস্থাপনা, জৈবসার উৎপাদনসহ উন্নয়নমূলক বিভিন্ন কর্মকান্ড রয়েছে। দেশের জনগণকে সচেতন করার মাধ্যমে এসকল কর্মকান্ড সারা দেশব্যাপী ছড়িয়ে দিলে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের দেশে রূপান্তর হবে, আত্মমর্যাদাশীল দেশ হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বাংলাদেশ হবে একটি গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্র মুক্ত আধুনিক রাষ্ট্র। বঙ্গবন্ধুর স্বপ্নে লালিত সেই বাংলাদেশকে তাঁর কন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্তরোত্তর উন্নয়নের মাধ্যমে মধ্যম আয়ের দেশে রূপান্তরের লক্ষ্যে বলিষ্ঠ চিত্তে এগিয়ে নিয়ে চলেছেন।

প্রতিমন্ত্রী বলেন, বাঙালী জাতি হিসেবে আমাদের সব সময় স্মরণ করতে হবে সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালী স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছিল বলেই আজকে বাঙালী জাতি তার ভাষা, তার কৃষ্টি, তার সংস্কৃতি, তার আত্নপরিচয় সারা পৃথিবীতে দিতে পারে এবং আমরা একটি স্বাধীন দেশের নাগরিক হিসেবে পরিচয় দিতে পারি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়া’র মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ আমিনুল ইসলাম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সংসদ সদস্য মোঃ হাবিবর রহমান, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ কামাল উদ্দিন তালুকদার, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. লুৎফুল হাসান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।