চুয়াডাঙ্গায় অনুমোদন না থাকায় হাসপাতাল সিলগালা ও জরিমানা

১৬ সেপ্টেম্বর ২০১৯, ৪:৩৭:৩০

চুয়াডাঙ্গার আঁখিতারা জেনারেল হাসপাতাল সিলগালা ও নগদ ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ক্লিনিকটির কোন অনুমোদনপত্র না থাকার অভিযোগে সোমবার দুপুরে অভিযান চালিয়ে এ রায় দেন ভ্রাম্যমান আদালতের বিচারক ইসরাত জাহান ।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গার সদর হাসপাতাল সড়কে আঁখিতারা জেনারেল হাসপাতালে কোন বৈধ কাগজপত্র ও অনুমোদন নেই। অথচ ওই ক্লিনিকে দেদারছে চিকিৎসা কার্যক্রম চালিয়ে আসছিল। অস্ত্রপচারসহ জটিল কঠিন রোগের সব চিকিৎসা দেয়া হচ্ছিল দীর্ঘদিন ধরে।

গত ১২ সেপ্টেম্বর রাতে ভুল চিকিৎসায় এক প্রস্যুতি মায়ের মৃত্যুর অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হলে ভ্রাম্যমান আদালত অভিযান চালায় ক্লিনিক ও হসপিটালটিতে। অভিযানে অভিযোগের সত্যতা পাওয়ার পর এ রায় প্রদান করা হয়।

ভ্রাম্যমান আদালতের বিচারক ইসরাত জাহান জানান, বৈধ কাগজপত্র ও অনুমোদন না থাকার অভিযোগে ক্লিনিকটি সিলগালা করা হয়েছে। একই সাথে ডাক্তার-নার্সের অনুপস্থিতি এবং স্বাস্থ্য সম্মত পরিবেশ রক্ষা না করার অভিযোগে নগদ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৫৩ ধারা অনুযায়ী অবৈধ এ ক্লিনিকটির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।