নেইমারবিহীন পিএসজিতে উড়ে গেল রিয়াল

১৯ সেপ্টেম্বর ২০১৯, ৯:৩৮:৪৮

নেইমার নিষেধাজ্ঞায়, এমবাপ্পে-কাভানি ইনজুরিতে। বিচ্ছিন্ন এক দল নিয়ে ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হয় প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। ওদিকে চোট জর্জরিত রিয়াল মাদ্রিদও। মডরিচ-মার্সেলোরা খেলতে পারেননি। ছিলেন না সার্জিও রামোসও। তারপরও এসব ক্লাবের শক্তির কখনও কমতি দেখা যায়না।

এডেন হ্যাজার্ড, করিম বেনমেজা, গ্যারেথ বেলদের নিয়ে শক্ত আক্রমণভাগ জিনেদিন জিদানের দলের। ওপাশে ডি মারিয়া, মাউরো ইকার্দি-মুনিয়েররা ছিলেন। তবে দিনটা ছিল আর্জেন্টাইন ফরোয়ার্ড ডি মারিয়ার। তার জোড়া গোলে প্যারিসে ৩-০ গোলে উড়ে গেছে রিয়াল।

ম্যাচের প্রথমার্ধে দুই গোল খায় রিয়াল মাদ্রিদ। ডি মারিয়ার দারুণ এক শটে ম্যাচের ১৪ মিনিটে এগিয়ে যায় পিএসজি। এরপর ম্যাচের ৩৩ মিনিটে আবার ডি মারিয়া শট। বক্সের মাঝামাঝি জায়গা থেকে দারুণ নিয়ন্ত্রিত শটে গোল করে দলকে ২-০ গোলের লিড এনে দেন তিনি। রিয়ালের ডিফেন্সের যাচ্ছেতাই অবস্থা প্রথমার্ধে তাদের গোল খাওয়ার মূল কারণ।

ঘরের মাঠে ওই ব্যবধানে নিয়েই জয়ের পথে যাচ্ছিল পিএসজি। রিয়ালও গোল শোধ দেওয়ার চেষ্টা করেও তেমন সুযোগ করতে পারছিল না। সেই সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের যোগ করা সময়ে গোল করেন মুনিয়ের। রিয়ালের দুরবল ডিফেন্সের ভুলের সুযোগ কাজে লাগিয়ে পিএসজিকে ৩-০ গোলের সহজ জয় এনে দেন তিনি। গেল কয়েক আসরে চ্যাম্পিয়নস লিগের মাঝপথে যাত্রা থামছে পিএসজির। চলতি আসরেও পিএসজি শুরুর ম্যাচ দিয়ে প্রমাণ করে দিয়েছে তারা ইউরোপ সেরার প্রতিযোগিতার ফেবারিট দল। তবে এ দৌড় কতদূর যায়, তার অপেক্ষায় থাকবে পুরো বিশ্ব।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।