আবরার হত্যাকারীর আইনজীবীকে বহিষ্কার করল বিএনপি

৯ অক্টোবর ২০১৯, ১০:৪৩:৪৩

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার দায়ে গ্রেফতার হওয়া আসামি মুজাহিদুলের পক্ষে আইনি লড়াইয়ে অংশ নেয়ায় আইনজীবী মোর্শেদা খাতুন শিল্পিকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে বহিষ্কার করেছে বিএনপি। মঙ্গলবার (৮ অক্টোবর) রাতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। জানা যায়, আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় অভিযুক্ত মুজাহিদুল নামে একজনের আইনজীবী হিসেবে কোর্টে দাঁড়িয়েছিলেন শিল্পী। বিনা কারণে একজন মেধাবী ছাত্রকে পিটিয়ে হত্যা করা আসামির পক্ষের আইনজীবী হওয়ায় শিল্পিকে সংগঠন থেকে বহিষ্কারের দাবি ওঠে। পরে সংগঠন বিরোধী কর্মকাণ্ড করেছে এমন অভিযোগে শিল্পীকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক কমিটির সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়।

এছাড়া, গতকাল (৮ অক্টোবর ) এক সংবাদ সম্মেলনে আবরারকে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও নদী রক্ষার আন্দোলনের প্রথম শহীদ হিসেবে আখ্যা দিয়েছে বিএনপি। অন্যদিকে ফেনী নদীকে আবরার নদী নামকরণ করারও দাবি জানায় তারা। উল্লেখ্য, ফেসবুকে স্ট্যাটাস দেয়ার জের ধরে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে শিবির বলে পিটিয়ে হত্যা করে বুয়েট ছাত্রলীগের কিছু নেতাকর্মী। আবরার শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থাকতেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।