আশ্রয় কেন্দ্রে আসতে শুরু করেছে লোকজন

৮ নভেম্বর ২০১৯, ৮:২৮:৪৮

তৃপ্তি রঞ্জন সেন, পাইকগাছা (খুলনা) থেকে: ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় খুলনার পাইকগাছা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। খোলা রাখা হয়েছে আশ্রয় কেন্দ্র। প্রস্তুত রাখা হয়েছে স্কাউট, গার্লস গাইডসহ স্বেচ্ছাসেবক বাহিনীর সদস্যদের। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বাতিল করা হয়েছে সকল দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি। শুক্রবার (৮ নভেম্বর) সকালে উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয়ে নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার সভাপতিত্বে এক জরুরী সভায় দুর্যোগ মোকাবেলায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় ঝুকিপূর্ণ বেড়ি বাঁধ ও আশ্রয়ন কেন্দ্রের যাতায়াতের রাস্তা দ্রুত সংস্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সবাইকে প্রস্তুত থাকার জন্য এলাকার মসজিদে মসজিদে মাইকিং করা হয়েছে। মজুদ রাখা হয়েছে শুকনো খাবার।

এছাড়া যেকোন প্রয়োজনে উপজেলা নির্বাহী অফিসারের সরকারি নম্বরে যোগাযোগ করতে বলা হয়। সভায় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, ইউপি চেয়ারম্যান কে,এম, আরিফুজ্জামান তুহিন, সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, ইউপি সদস্য জগন্নাথ দেবনাথ সহ জনপ্রতিনিধি, সরকারি বিভিন্ন দপ্তর ও সংস্থার কর্মকর্তাবৃন্দ।

এদিকে, ঘুর্ণিঝড় বুলবুলের প্রভাবে বৃহস্পতিবার গভীর রাত থেকে এলাকায় বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। রাতে হালকা বৃষ্টি হলেও শুক্রবার দিনভোর মাঝারী ধরণের বৃষ্টিপাত হয়। বৈরী আবহাওয়া ও বৃষ্টিপাতের কারণে জীবন যাত্রা মারাত্মকভাবে ব্যাহত হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত উপজেলার লতা, দেলুটি ও গড়ইখালীর বিভিন্ন এলাকার লোকজন আশ্রায় কেন্দ্রে আসতে শুরু করেছে বলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইমরুল কায়েস জানিয়েছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।