শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হল পাবিপ্রবির ভর্তি পরীক্ষা

১৫ নভেম্বর ২০১৯, ৩:৪৩:৪৩

আজ শুক্রবার শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হল পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। দু’টি ইউনিটে ১ হাজার ২০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ২৫ হাজার ৭০৫ জন। অর্থাৎ প্রতিটি আসনের বিপরীতে ভর্তি যুদ্ধে অংশ নিয়েছেন ২৫ জন পরীক্ষার্থী।

১৫টি কেন্দ্রে সকাল দশটা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়া বিকেল সাড়ে তিনটা থেকে পাঁচটা পর্যন্ত বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণে সব ধরনের ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষসহ স্থানীয় প্রশাসন।

এছাড়া ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের এবার বিনা খরচে থাকা-খাওয়াসহ নিরাপত্তার ব্যবস্থা করেছে পাবনার প্রশাসন সহ বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠান।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, পরীক্ষা ঘিরে আমরা কয়েক স্তুরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। যাতে কোনো দূষ্কৃতিকারী কোনো ধরনের সুযোগ নিতে না পারে সেজন্য কয়েকদিন আগে থেকেই আইন শৃঙ্খলা বাহিনী কাজ করছে। পাশাপাশি পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর রোস্তম আলী বলেন, আমরা দুর্নীতিমুক্ত পরীক্ষা নিতে চাই। সেই লক্ষ্যে কাজ করেছি। আমাদের বিশ্বাস, পাবনাবাসী যেভাবে সহযোগীতা করেছে তাতে দুর্নীতিমুক্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।