কাতার-বাংলাদেশ হাতে হাত রেখে এগিয়ে যাবে: রাষ্ট্রদূত

১৫ জানুয়ারি ২০২০, ৮:১৫:০৭

ঢাকায় নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত মোহাম্মদ আল-দিহাইমি বলেছেন, এ মেয়াদে শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠনের পর কাতার ধরেই নিয়েছিল, এবারের সরকারের মূল লক্ষ্যই হবে অর্থনৈতিক উন্নয়ন। বাংলাদেশের সকল উন্নয়নে সহযোগিতা করতে চায় কাতার। কাতার-বাংলাদেশ হাতে হাত রেখে এগিয়ে যাবে। বুধবার (১৫ জানুয়ারি) সচিবালয়ে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে কাতারের মোহাম্মদ আল-দিহাইমি বলেন, বাংলাদেশ অতি দ্রুত সময়ের মধ্যে উন্নয়ন করছে, যার ফলে ভবিষ্যৎ প্রজন্ম নতুন এক বাংলাদেশ দেখতে পারবে।

কৃষিমন্ত্রী বলেন, খাদ্য ঘাটতির দেশ থেকে বাংলাদেশ আজ খাদ্য রপ্তানির দেশের মর্যাদা অর্জন করেছে। আগামী ২ থেকে ৩ বছরের মধ্যে কৃষিকে শতভাগ যান্ত্রিকিকরণ ও বহুমুখীকরণ করা হবে। কৃষিপণ্য প্রক্রিয়াজাত করে রপ্তানি করা হবে। এ লক্ষ্যে কাজ চলছে বলেও জানান ড. মো. আব্দুর রাজ্জাক।তিনি বলেন, স্বাস্থ্য, শিক্ষাসহ আর্থসামাজিক ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দারিদ্র ও শিশু মাতৃমৃত্যু হার কমেছে। এছাড়া মানুষের গড় আয়ু বেড়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।