শুক্রবার দিনটি যেমন কাটবে আপনার

১৩ ফেব্রুয়ারি ২০২০, ১০:১৮:০৮

আজ আপনার জন্ম দিন হলে পাশ্চাত্য মতে আপনার রাশি কুম্ভ। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: বুধ ও শনি। ১৪ তারিখে জন্ম হবার কারণে আপনার ওপর বুধের প্রভাব প্রবল। আপনার শুভ সংখ্যাঃ ৫, ১৪, ২৩। আপনার শুভ বর্ণঃ নীল ও সবুজ। শুভ গ্রহ ও বারঃ শনি ও বুধ। শুভ রত্নঃ নীলা ও পান্না। আজকের দিনে জন্মগ্রহনকারী বিখ্যাত ব্যক্তিরা হলেনঃ জ্যোতির্বিদ কোপারনিকাস, মোগল সম্রাট বাবর, অভিনেত্রী মধুবালা, রাজনীতিক সুষমা স্বরাজ প্রমুখ। আজকের দিনের শুভ বর্ণঃ আজ আপনার জন্য সবুজ ও নীল রং সৌভাগ্য বয়ে আনতে পারে। আজকের দিনের শুভ সময়ঃ জ্যোতিষ শাস্ত্রানুসারে আজকের দিনের শুভ সময়: সকাল: ৮:৫০-১১:০৮, দুপর: ১:২৭-৩:০০, বিকাল: ৪:৩২-৫:৫৭, রাত: ৭:৪৪-৯:২৪, ১১:০৩-১১:৫৩ পর্যন্ত। আজকের দিনে বর্জনিয় খাদ্যঃ রাত: ১২:৩৬ এর মধ্যে নিম পরে তাল খাওয়া নিষেধ। চন্দ্রাবস্থানঃ আজ চন্দ্র তুলা রাশিতে অবস্থান করবে। ৬ষ্ঠী তিথি রাত: ১২:৩৬ পর্যন্ত পরে ৭মী তিথি চলবে।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল): মেষ রাশির জাতক জাতিকার দিনটি প্রেম ভালোবাসায় পূর্ণ হয়ে থাকবে। জীবন সাথীকে নিয়ে কোথাও বেড়াতে গেলে ভালো হয়। অনেকেই আজ বিয়ের সিদ্ধান্ত তাড়াহুড় কওে নিতে পারেন। সে ক্ষেত্রে জ্যোতিষ শাস্ত্র অনুসারে যে শুভ সময় আপনাদের জন্য দেওয়া হয় সে সময়কে মেনে চলুন। বিবাহ সার্থক ও সুন্দর হবে। আজ গৃহসজ্জা সামগ্রী, অলঙ্কারাদি, হীরা পান্না ও মূল্যবাণ বস্ত্র ব্যবসায়ীরা ভালো কিছু রোজগারের সুযোগ পাবেন। জীবন সাথীকে এদিনে সম্ভব হলে একটি ফুলের মালা বা চকলেট উপহার দিন।

বৃষ রাশি (২১ এপ্রিল – ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকার দিনটি একটু ব্যস্ততায় কাটবে। আজ নিজের আবেগের উপর নিয়ন্ত্রন করতে হবে। অনৈতিক কোনো শারীরিক সম্পর্কে না জড়ানোই ভালো। দূর্ণাম বদনাম বিষয়ে সাবধান হোন। আপনার স্বাধীনতার অপব্যবহার না করে, তাকে উপভোগ করুন। কর্মচারী ও কাজের লোকেদেরও ব্যক্তিগত একটা জীবন আছে, আজ তাদেরকে কিছু উপহার সামগ্রী দিয়ে একান্তে সময় কাটানোর জন্য একটা তাড়াতাড়ি ছুটি দিন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন): মিথুন রাশির জাতক জাতিকার দিনটি পূর্ণ ভালোবাসা পাওয়ার ও দেওয়ার। কাউকে ভালোবাসা দিতে গিয়ে কারো সাথে অন্যায় না করে ফেলেন। আপনার সন্তানদের থেকে বড় কেউ নয়, আজকের দিনটি তাদেরকে সময় দিন। শিল্পী ও সৃজনশীল পেশাজীবীদের কাজের সুযোগ বাড়বে। নিজের ভালোবাসাকে জলাঞ্জলী দিয়ে অন্যের ভালোবাসাকে আজ না রাঙ্গালেই পারেন। যদি রাঙ্গাতেই হয়, তাহলে তার কিছুটা রেশ নিজের গৃহেও নিয়ে যান।

কর্কট রাশি (২১ জুন – ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকাদের দিনটি খুবই সুন্দর একটি দিন। আজ মা-বাবাকে একটু সময় দিন। আজ আপনার সাফল্যেও পেছনে তাদের অবদান অনেক বেশী। ফেসবুকে হাজারো বন্ধু লাখো ফলোয়ার থাকতে পারেন। কিন্তু বিপদের কালে যারা আপনার পাশে থাকেন,আপনার জন্য দোয়া করেন, তাদের সাথে একটু মিষ্টি ব্যবহার করে সকলকে কাছে ডেকে নিন। হোক সে ধনী বা গরিব।

সিংহ রাশি (২১জুলাই – ২১ আগস্ট): সিংহ রাশির জাতক জাতিকাদের আজ পুরোনো মান অভিমান ভুলে গিয়ে ছোট ভাই বোনকে কাছে ডেকে আনার দিন। প্রতিবেশী আত্মীয় স্বজন ভাই বোনের বাচ্চা কাচ্ছা সকলকে নিয়ে কোথাও বেড়াতে যান। সারাদিন অনলাইনে ফেসবুকে পড়ে না থেকে অনলাইনে প্রিয়জনদের জন্য কেনাকাটা করতে পারেন। বিশেষ দিন হওয়াতে অনলাই ক্রেতা ও বিক্রেতা উভয়েই লাভবান হবেন।

কন্যা রাশি (২২ আগস্ট – ২২ সেপ্টেম্বর): কন্যা রাশির জাতক জাতিকার দিনটি খুবই সুন্দর হবে। সবার প্রথমে যারা হোটেল রেস্টুরেন্ট ফাস্টফুড বা আইসক্রীম পার্লারের ব্যবসা করেন, তারা নিজের মনমানসিকতাকে উদার করুন। আজ আপনার মতো অনেকেই প্রিয়জনকে নিয়ে দু’দন্ড সময় কাটাতে খেতে আসবে। আজ আপনাকে অর্থ রোজগারের চেয়ে মানুষের ভালোবাসা অর্জনের চেষ্টা করা উত্তম হবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার দিনটি উত্তম যাবে। এমনিতেই প্রেম ভালোবাসার ক্ষেত্রে তুলা রাশির জাতক জাতিকারা অগ্রদূত। নিজের মনের কোনো গোপন কথা আর গোপন না রেখে প্রিয়জনকে বলেদিন। প্রেমিক প্রেমিকার ছোট ছোট ভুল গুলোকে গুরুত্ব না দিয়ে একান্তে কাটানো সময়টুকুকে উপভোগ করুন। যা অধিকাংশ তুলার মানুষ করতে ব্যর্থ হয়। আজ জাতক ও জাতিকারা সাদা ও নীল বর্ণের পোশাকে নিজের আকর্ষনীয়তাকে বাড়াতে পারবেন।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর – ২০ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক জাতিকার দিনটি বিশেষ দিন হওয়ায় একটু খরুচে যাবে। প্রিয়জনদের নিয়ে দূরে কোথাও বেড়াতে যেতে পারেন। বিদেশ যাত্রার পরিকল্পনা করতে পারেন। সারাবছর রোজগার করেন তো খরচেরই জন্য। আজ খরচ করার ক্ষেত্রে কার্পণ্য না করাই ভালো। আজ গাড়ি চালকদের ভালো আয় রোজগার হবে। প্রবাসী আত্মীয়দের আজ শুভেচ্ছা জানান। খুব খুশি হবে।

ধনু রাশি (২১ নভেম্বর – ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার দিনটি আজ বন্ধুদের সাথে সময় কাটানোর। মনে রাখতে হবে যে মানুষ গুলো আপনার দুঃসময়ে আপনার পাশে থেকে আপনাকে আশা জাগিয়েছে নিজেকে চিনতে সাহায্য করেছে তারাই আপনার প্রকৃত বন্ধু। বাড়ির বড় ভাই বোন ও ভাবীকে আজকের এই দিনে একটু খুশি করার চেষ্টা করুন। সকল মতভেদ ভুলে যাবে। তাদের আরো কাছাকাছি আসতে পারবেন।

মকর রাশি (২১ ডিসেম্বর – ২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকার দিনটি আপনার সুনাম বৃদ্ধির। এমন কোনো কাজ করুন যাতে সকলে আপনার প্রতি সম্মানে মাথা নত করে। পিতার প্রতি একটু সহানুভূতি একটু শ্রদ্ধা আপনাকে অন্য উচ্চতায় নিয়ে যাবে। এ মানুষটিই আপনার জন্য তার জীবন যৌবন এক করে কতনা নিজের চাওয়া পাওয়াকে জলাঞ্জলী দিয়ে দিন রাত খেটে গেছেন।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি): কুম্ভ রাশির জাতক জাতিকার আজ ভাগ্য সহায় হবে। আজ সম্ভব হলে আপনার সে সকল শিক্ষক শিক্ষীকাকে একটু সম্মান করুন যারা আপনাকে জীবনে প্রতিষ্ঠিত হতে আপনার ভেতরকার ঘুমন্ত চেতনাকে জাগিয়েছে। বড় হতে হলে শিক্ষক ও গরুজনদেও সম্মান দেখানো আমাদের কর্তব্য। বিদেশ যাওয়ার চেষ্টায় শিক্ষক ও পিতার সাহায্য পেতে পারেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ): মীন রাশির জাতক জাতিকার দিনটি খুবই গুরুত্বপূর্ণ একটি দিন। আজ দুঃস্থ মানুষের পাশে দাড়ান। পাওনাদারকে শুভেচ্ছ জানান। অসুস্থ আত্মীয়ের সাথে দেখা করুন। প্রিয়জনকে নিয়ে ঘুড়তে গেলে সাবধানে গাড়ি চালান, দিনটি যেনো আপনার জন্য স্মরনীয় হয়ে থাকে। আজ রক্তদানের কর্মসূচীতে অংশ নিতে পারেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।