যে কারণে বাদ পড়লেন মাহমুদউল্লাহ

১৬ ফেব্রুয়ারি ২০২০, ৯:৪৮:১১

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে নেই মাহমুদউল্লাহ রিয়াদ। কেন নেই সেই ব্যাখ্যা দিয়েছেন জাতীয় দলের নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। বিসিবিতে বিবৃতিতে মিনহাজুল আবেদীন বলেন, ‘আমরা মনে করছি লাল বলের ক্রিকেট থেকে মাহমুদউল্লাহর বিরতি প্রয়োজন।’ সত্যিই কি বিশ্রাম প্রয়োজন মাহমুদউল্লাহর? রোববার (১৬ ফেব্রুয়ারি) মিরপুরের হোম ক্রিকেটে দল ঘোষণার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রধান নির্বাচক এ সময় তিনি এই কথা বলেন।

নান্নু বলেন, ‘মাহমুদউল্লাহ সিনিয়র ক্রিকেটার, ওর বিশ্রামের দরকার আছে। আমরা আগে থেকে ঠিক করেছি যে ওকে এই সিরিজে দল থেকে বাদ রাখবো, যেহেতু জিম্বাবুয়ের বিপক্ষে আমরা হোম সিরিজ খেলছি, এখানে আমরা নতুন কিছু ক্রিকেটারকে দেখতে চাচ্ছিলাম। কিছু ক্রিকেটারকে আমরা পাকিস্তান ট্যুরেও নিয়েছি।’ তবে মাহমুদউল্লাহর ব্যাট সর্বশেষ রানের দেখা পেয়েছিল ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে। এরপর আর টেস্ট আর ৩০ রানের গণ্ডি পার করতে পারেননি তিনি।

মাহমুদউল্লাহর বর্তমান পারফরম্যান্সে দলে জায়গা নিয়ে প্রশ্ন উঠবে সেটাই স্বাভাবিক। কিন্তু তাকে ‘বিশ্রামে’ পাঠানোর কথা কেন বলা হচ্ছে সেই বিষয়ে কোনো স্পষ্ট ব্যাখ্যা নেই। নির্বাচক জানিয়েছেন, জাতীয় দলের জন্য মাহমুদউল্লাহ বিশ্রামে থাকলেও খেলতে পারবেন বাংলাদেশ ক্রিকেট লিগে! জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট শুরুর দিনই শুরু হচ্ছে বিসিএলের পাঁচদিনের ফাইনাল। সেখানে খেলতে কোনো বাঁধা নেই মাহমুদউল্লাহর, ‘অবশ্যই, বিসিএলে খেলার জন্য মাহমুদউল্লাহ থাকছে।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।