এবার কচুরিপানা নিয়ে দুই পক্ষের তুমুল মারামারি, আহত ২০

২১ ফেব্রুয়ারি ২০২০, ১১:০৪:২৬

কচুরিপানা রান্না ও বিক্রির পর এবার কচুরিপানা নিয়ে দুই পক্ষের তুমুল মারামারির ঘটনা ঘটেছে। এতে অন্তত ২০জন আহত হয়েছেন। গত মঙ্গলবার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার মনুকাটা জলমহালে কচুরিপানা নিয়ে দুই পক্ষের মধ্যে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে কয়েকজনের পরিচয় জানা গেছে। তারা হলেন- আলী পাশা (৩০), মো. ফয়জুল হক(৩২), মো. ফরিদ মিয়া (৩৫), মো. ছায়েদ আলী (৪৫), মো. হযরত আলী (৪০) ও আমির আলী (৫০)।

তাদের মধ্যে হযরত আলীর অবস্থা আশংঙ্কাজনক হওয়ায় তাকে দ্রুত সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে এবং অন্যান্যদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়নের উপ্তিরপাড় গ্রামের পাশে কচুরিপানা নিয়ে মো. আলী আহমদ ও তার লোকজনের সঙ্গে মনুকাটা নদী কচুরিপানা নিয়ে একই গ্রামের মো. আমির আলীর লোকজনের সঙ্গে বিরোধ চলছিল। কচুরিপানা নিয়ে পূর্ব বিরোধের জেরধরে উভয়পক্ষ দেশিয় অ’স্ত্র নিয়ে মারামারিতে জড়িয়ে পড়ে।

এ ব্যাপারে আলী আহমদের পক্ষের মো. আলী আমজাদ জানান, মো. আমির আলী ও হযরত আলী এই দুই সহোদর গ্রামের পাশে মনুকাটা জলমহলটি সরকার থেকে বৈধভাবে লিজ না নিয়ে কচুরিপানা সংগ্রহ করছিল। এ নিয়ে দুপক্ষের মধ্যে কথা কাটকাটি হলে মারামারিতে লিপ্ত হয়। এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. হারুণ অর রশিদ চৌধুরী জানান, এ ঘটনায় পুলিশ ১০ জনকে আটক করেছে। তবে পরিবেশ এখন শান্ত।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।