করোনায় আক্রান্ত সন্দেহে একজনের মৃত্যু, গ্রাম লকডাউন

২৫ মার্চ ২০২০, ৮:১৩:২১

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আলমগীর হোসেন নামের এক ব্যাক্তির মৃত্যু হওয়ার সন্দেহে মানিকগঞ্জের ঘিওর উপজেলার পয়লা ইউনিয়নের বাইলজুরী গ্রাম লকডাউন করা হয়েছে। এ ছাড়া আলমগীর হোসেনের পরিবারসহ ৬টি পরিবারের ২৮ জনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বুধবার (২৫ মার্চ) দুপুরে গ্রামটিকে লকডাউন ঘোষণা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিণ আক্তার বলেন, বাইলজুরি গ্রামের আলমগীর হোসেন ঢাকা মেট্রিাপলিটন হাসপাতালে হিসাব রক্ষক হিসাবে চাকুরী করতেন। গত মঙ্গলবার রাতে ঠান্ডা, জ্বর, কাশি নিয়ে হাসপাতালে যাওয়ার পথে মারা যায়। কিন্তু বিষয়টি প্রশাসনকে না জানিয়ে স্বজনরা বুধবার সকালেই তাকে স্থানীয় গোরস্থানে দাফন করে। বিষয়টি জানারপর উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে গ্রামটিকে লকডাউন করা হয়েছে। স্বজন ও যারা জানাজায় উপস্থিত ছিলেন তাদেরকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা বলেন, পুরো এলাকায় মাইকিং করা হয়েছে। যে ছয়টি পরিবারকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে সেই বাড়িগুলিতে স্টিকার লাগিয়ে দেওয়া হবে। ওই গ্রামে মোতায়েন করা হবে পুলিশ যাতে লকডাউন পেরিয়ে কেও বাইরে বের না হয়।

পয়লা ইউনিয়নের চেয়ারম্যান হারুনার রশিদ জানান গ্রামটিতে প্রায় ৬০০ পরিবার এবং প্রায় ২৪০০ মানুষ বসবাস করেন। লকডাউনের বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন ইউনিয়ন পরিষদ থেকেও বিষয়টি নজরে রাখা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।