মিরপুর থেকে অতিথি আসায় তিন বাড়ি লকডাউন

২৬ মার্চ ২০২০, ১:৫৬:৪৮

করোনা আতঙ্কে টাঙ্গাইলে তিনটি পরিবারকে লকডাউন করে রাখা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৬ মার্চ) উপজেলার জাহাঙ্গীরনগর গ্রামের তিনটি পরিবারকে লকডাউন করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ ফজলে এলাহী এ ঘোষণা দেন।

তিনি জানান, মিরপুরে লকডাউন হওয়া একটি বাসা থেকে এক ব্যক্তি তার স্ত্রী ও এক সন্তানকে নিয়ে শ্বশুরবাড়িতে চলে আসেন। গত পাঁচ দিন ধরে তারা সেখানে অবস্থান করছিলেন। স্থানীয়রা বিষয়টি টের পেয়ে স্থানীয় প্রশাসনকে জানায়। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জফলে এলাহী অভিযান চালিয়ে ওই বাড়ির তিনটি পরিবারকে লকডাউন ঘোষণা করেন। এসময় মিরপুর থেকে আসা ব্যক্তির শ্বশুরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

মোহাম্মদ জফলে এলাহী বলেন, ওই ব্যক্তি মিরপুরে লকডাউন হওয়া একটি বাড়ি থেকে পালিয়ে শ্বশুরবাড়িতে আশ্রয় নেন। পরে ওই বাড়ির তিনটি পরিবারকে লকডাউনের আওতায় আনা হয়েছে। তারা বাড়ির বাইরে যেতে পারবেন না। তাদের খাবারের বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি লোক দিয়ে বাজার করে ওই পরিবারগুলোর কাছে হস্তান্তর করছেন।

উল্লেখ্য, রাজধানীর মিরপুরের টোলারবাগে গত শনিবার (২১ মার্চ) করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়। এই ব্যক্তির চিকিৎসকও করোনা সংক্রমিত হয়েছেন। এদিকে টোলারবাগের ওই ব্যক্তির মৃত্যুর পর দিন রবিবার (২২ মার্চ) রাতে তার এক প্রতিবেশী মারা যান। তবে তার মৃত্যু করোনায় কিনা তা নিশ্চিত করতে সময় চেয়েছে আইইডিসিআর। তবে ওই ঘটনার পর টোলারবাগ এলাকা লকডাউন করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।