করোনার আতঙ্কে ফাঁকা রাঙ্গামাটি

২৬ মার্চ ২০২০, ৩:৫৭:৪২

করোনা ভাইরাসের আতঙ্কে পুরো রাঙ্গামাটি এখন ফাঁকা। নাই কোন যানবাহনের চলাচল, নাই কোন জনসমাগম,প্রতিনিয়ত চলছে জেলা প্রশাসন, বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশের সমন্বয়ে গঠিত টিমের টহল। বুধবার সকাল থেকে সকল শপিং কমপ্লেক্স ও বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ থাকলেও হালকা-পাতলা অটোরিক্সা ও বিভিন্ন যানবাহন চলাচল করতে দেখা গেছে।

তবে বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল থেকে শহরে সব ধরনের যানবাহন বন্ধ রয়েছে এবং ওষুধের দোকান ও মুদির দোকান খোলা থাকলেও মানুষের উপস্থিতি খুবই কম ছিল। এছাড়াও শহরে যারা অযথা ঘুরাফেরা করছে তাদের জিজ্ঞাসাবাদসহ শাস্তি প্রদান করছেন জেলা প্রশাসন, বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশের সমন্বয়ে গঠিত টিম।
এবিষয়ে জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর উত্তম কুমার দাশ জানান, করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে ও জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে জেলা প্রশাসসনের ম্যাজিষ্ট্রেটগণের সমন্বয়ে বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ পুলিশ বাহিনীর সার্বিক সহযোগিতায় এ অভিযান অব্যাহত থাকবে। তিনি আরও জানান,বাহির থেকে কোন যানবাহন রাঙ্গামাটিতে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। তবে জরুরী প্রয়োজনে যানবাহন চলাচল করতে পারবে বলে তিনি জানান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।