করোনা নিয়ে আর ব্রিফিং করবে না আইইডিসিআর

১ এপ্রিল ২০২০, ২:২৮:০৯

দেশে করোনার সর্বশেষ পরিস্থিতি দেশের মানুষের কাছে প্রতিদিন তুলে ধরেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। কিন্তু এখন থেকে আর ব্রিফিং করবে না সরকারের এই প্রতিষ্ঠানটি। বুধবার (০১ এপ্রিল) আইইডিসিআরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এ এস এম আলমগীর হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, ‘এখন থেকে আমরা আর ব্রিফিং করব না। করোনা ভাইরাস নিয়ে এখন থেকে ব্রিফিং করবে স্বাস্থ্য অধিদফতরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সেন্টার (এমআইএস)। করোনা ভাইরাস প্রাদুর্ভাব নিয়ে শুরু থেকেই আইইডিসিআর ব্রিফিং করলেও হুট করেই এমন সিদ্ধান্তের কারণ জানাননি তিনি। প্রসঙ্গত, দেশে এখন পর্যন্ত করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৫৪ জনের শরীরে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ছয়জন। অন্যদিকে সারা বিশ্বে এখন পর্যন্ত ৮ লাখ ৫৮ হাজার ৬৬৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এতে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৪২ হাজার ১৫১ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৭৮ হাজার ৯৯ জন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।