রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ড

১ এপ্রিল ২০২০, ৬:৫৩:৩৩

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের চাকমারকুল (পুটিনবনিয়া) রোহিঙ্গা ক্যাম্পে আগুন লেগে স্কুলসহ ১৫টি ঘর পুড়ে গেছে। আজ বুধবার (১ এপ্রিল) দুপুরের দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। স্থানীয় জনপ্রতিনিধি ও রোহিঙ্গারা জানায়, বুধবার দুপুরে টেকনাফের হোয়াইক্যং পুটিনবিনয়া রোহিঙ্গা শিবিরে পশ্চিম ব্লকে হঠাৎ করে একটি লার্নিং সেন্টার থেকে আগুন লাগে। এরপর রোহিঙ্গা শিবিরের একটি ব্লকে ছড়িয়ে পড়লে স্থানীয় পল্লী চাকমাদের ঘরে আগুনে পুড়ে যায়। ঘরগুলো একটার সঙ্গে একটা লাগোয়াভাবে তৈরি করায় মুহূর্তে সব ঘরে আগুন লেগে যায়। ২০-৩০ মিনিটের মধ্যে ঘরগুলো পুড়ে যায়। এতে ৫টি লার্নিং স্কুল, রোহিঙ্গা শিবিরের ৮টি ঘরসহ ১৫টি ঘর আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

তবে আগুন লাগার কারণ নিশ্চিত করতে পারেননি কেউ। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ক্ষতিগ্রস্তদের অন্যত্র থাকার ব্যবস্থা করে দেওয়া হয়েছে। পুড়ে যাওয়া ঘরগুলো পুনরায় নির্মাণ করে দেওয়া হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।