মারা যাওয়া দুদক পরিচালক করোনা আক্রান্ত ছিলেন

৬ এপ্রিল ২০২০, ১১:২৫:৩৩

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একজন পরিচালক আজ সোমবার (৬ এপ্রিল) সকালে মারা গেছেন। সকালে কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মারা যাওয়া দুদক পরিচালক প্রশাসন ক্যাডারের ২২ তম ব্যাচের কর্মকর্তা ছিলেন। কুয়েত মৈত্রী হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা আলীমুজ্জামান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘দুদকের পরিচালক জালাল সাইফুর রহমান আমাদের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ মারা গেছেন।’ আলীমুজ্জামান আরও বলেন, ‘সাত থেকে আটদিন আগে জালাল আমাদের হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি লাইফ সাপোর্টে ছিলেন। তার শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে। মৃত্যুর আগ পর্যন্ত তিনি লাইফ সাপোর্টে ছিলেন।’ মৃতদেহ কী করা হবে এমন প্রশ্নের জবাবে কুয়েত মৈত্রী হাসপাতালের এই প্রশাসনিক কর্মকর্তা বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাইফুল্লাহিল আজম এখানে আছেন। করোনায় আক্রান্ত রোগীদের লাশের ব্যাপারে তিনিই সিদ্ধান্ত নেন। তিনি দুদকের চেয়ারম্যানের সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেবেন।’

দুদকের মারা যাওয়া কর্মকর্তার আরেক সহকর্মী বলেন, ‘তাঁকে কৃত্রিম শ্বাসপ্রশ্বাস দেওয়া হচ্ছিল। গতকাল রোববার তাঁর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয় বলে তাঁরা শুনেছিলেন। কৃত্রিম শ্বাসপ্রশ্বাসব্যবস্থার প্রয়োজন হবে না বলে আশা করা হচ্ছিল। কিন্তু আজ ভোরে হঠাৎ তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়।’ দুদকের এই কর্মকর্তা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রাক্তন শিক্ষার্থী। প্রশাসন ক্যাডারে যোগ দেওয়ার আগে তিনি ১৭তম বিসিএস শিক্ষা ক্যাডারে কাজ করেন। স্ত্রী, সন্তানসহ ঢাকায় থাকতেন তিনি। তিনি অসুস্থ হওয়ার পর থেকে তাঁর স্ত্রী-সন্তান আইসোলেশনে আছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।