আজও আক্রান্তদের মধ্যে ঢাকা এবং নারায়নগঞ্জে বেশি শনাক্ত

৭ এপ্রিল ২০২০, ২:২৬:৩৬

গেল ২৪ ঘণ্টায় দেশে আরও ৪১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে এবং পাঁচজন মারা গেছেন। এ তথ্য জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি। এনিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়ালো ১৬৪ এবং মৃত্যের সংখ্যা ১৭।

এদিকে শনাক্তদের মধ্যে ২০ জনই ঢাকার এবং ১৫ জন নারায়নগঞ্জের। ইতিমধ্যে নারায়নগঞ্জকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে বলেও জানানো হয়।

গতকাল করোনা রোগী আছে এমন সব এলাকা পুরোপুরি লকডাউনের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সোমবার (৬ এপ্রিল) তিনি এ নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অতি জরুরি কারণ ছাড়া ঢাকার বাইরে কেউ যাবে না, আসবেও না। পিপিই, মাস্ক উৎপাদনকারী প্রতিষ্ঠান ছাড়া প্রতিটি গার্মেন্টস প্রতিষ্ঠান বন্ধ থাকবে। কারাগারে দীর্ঘদিন জেল খাটছেন ও লঘু অপরাধে সাজাপ্রাপ্তদের মুক্তির বিষয়ে সিদ্ধান্ত নিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।