লকডাউন আইন মান্য করতে টানা ২১ দিন গাড়িতে বসবাস

১৬ এপ্রিল ২০২০, ২:০৫:০৫

ভারতের রাজকোটের দুই ব্যবসায়ী লকডাউন আইন মান্য করতে যেয়ে টানা ২১ দিন গাড়িতে থেকে সচেতনতার নজির গড়লেন। লকডাউন শুরুর আগে গুজরাটের সুপারির বাজারে গিয়ে আটকে পড়েছিলেন এই দুই ব্যবসায়ী। এরপর দুই ব্যবসায়ী আস্তানা হয়ে ওঠে তাঁদের গাড়ি। জায়গা না পেয়ে সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে এই আতঙ্কে গাড়িতেই থাকতে শুরু করেছেন দু’জনে।

২১ দিন শেষ অপেক্ষা আরও ১৯ দিনের। প্রধানমন্ত্রী বলেছিলেন যে যেখানে আছেন সেখানেই থেকে যান। তাই গুজরাটের সুপারি বাজারে এসে কোথাও জায়গা না পেয়ে গাড়িতেই থাকতে শুরু করেছেন দক্ষিণা কানাড়া জেলার পুট্টুরের দুই ব্যবসায়ী। গাড়িই ঘর, গাড়িতেই বিছানা, গাড়িতেই কাটছে দিন-রাত্রি। প্রয়োজনে ব্যবহার করছেন স্থানীয় একটি রেস্তরাঁর শৌচাগার। কিন্তু এভাবে আর কতদিন থাকা সম্ভব? তাঁদের এই দুর্দশার খবর পেয়েই জেলার কমিশনার তাদের থাকার ব্যবস্থা করে দেওয়ার নির্দেশ দিয়েছেন। শুধু থাকার জায়গাই নয়, বিনামূল্যে তারা যেন খাবার পান সেদিকেও নজর রাখার কথা জানিয়েছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।