ভিআইপি করোনা!

২২ এপ্রিল ২০২০, ৮:১১:৩১

সারা পৃথিবীতে করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে। এ নিয়ে বুধবার ( ২২ এপ্রিল) রাতে নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল। তার দেয়া স্ট্যাটাসটি বিডি২৪লাইভের পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হল।

‘ভিআইপি করোনা

ভিআইপিদের করোনা চিকিৎসার জন্য আলাদা ব্যবস্থা কি হচ্ছে আসলে? যদি হয়, সেটা হবে খুব স্বাভাবিক। কারণ এদেশে ভিআইপিরা ভোট, ব্যবসা, কর, ব্যাংক লোন, দায়মুক্তি, রাস্তায় চলাচল – সবক্ষেত্রে বৈষম্যমূলক সুবিধা পেয়ে থাকেন। তাদের করোনা হলেও এমন সুবিধা পাবেন এটা আমি প্রায় নিশ্চিত। আমার ধারনা তারা এটা করতে চাইলে প্রতিবাদও হবে না তেমন। আমাদের মধ্যে মোটামাথার লোক আছে, আছে ভীতু মানুষ। তারচেয়ে বড় সমস্যা হচ্ছে আমাদের মধ্যে আছে ভিআইপিদের অনেক স্তাবক ও গুনমুদ্ধ মানুষ। তারা বরং চেষ্টায় থাকবেন নিজেদের কিছু হলে এধরনের ভিআইপি হাসপাতালে সেবা পাওয়া যায় কিনা তা নিশ্চিত করতে। এজন্য এমনকি এমন হাসপাতালের পক্ষেও দাড়িয়ে যেতে পারেন তারা। করোনাকালে বৈষম্য বেশী দু:খজনক, অনেক বেশী অপরাধমূলক । তবে এটি এ রাষ্ট্র আর সরকারব্যবস্থাকে আরেকটু নগ্নভাবে তুলে ধরছে আমাদের কাছে এটাই শুধু সান্তনা। তবু যদি বোধোদয় হয় আরো বেশী মানুষের!’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।