কোভিড-১৯ আক্রান্ত মৃত ব্যক্তিদের দাফনে এসএএফ’র বিশেষ উদ্যোগ

২৮ এপ্রিল ২০২০, ৬:১৮:১৭

রাজধানীসহ দেশজুড়ে করোনায় আক্রান্ত হয়ে কিংবা অনুরূপ উপসর্গ নিয়ে মারা গেলে লাশ দাফন নিয়ে দেখা দিচ্ছে নানা রকমের জটিলতা। এতে মৃত ব্যক্তির স্বজনদের চরম বিড়ম্বনায় পড়তে হচ্ছে। মিলছে না মৃত ব্যক্তির প্রাপ্য শেষ সামাজিকতাটুকুও। এ সকল বিষয়গুলো বিবেচনা করে সালমা-আদিল ফাউন্ডেশন (এসএএফ) বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা গেলে দাফনের প্রয়োজনীয় সরঞ্জাম বিনামূল্যে সরবরাহ করবে সংস্থাটি।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, ০১৯৭৭৮৮৯৮০৬, ০১৯১৭৭০৭৭৭১ এই নাম্বারে কিংবা এসএএফ’র ফেসবুক পেজ www.facebook.com/SAF.Dhaka এই ঠিকানায় যোগাযোগ করলে দাফনের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম ভলান্টিয়ারদের মাধ্যমে মৃত ব্যক্তির স্বজনদের কাছে পৌঁছে দেয়া হবে। এছাড়াও সংস্থাটি গাজীপুরে মৃতদেহ দাফনে নিয়োজিত স্বেচ্চাসেবী সংগঠন খিদমাতুল মাইয়্যাতসহ দেশের কয়েকটি সংগঠনকে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) এবং অন্যান্য সুরক্ষা সামগ্রী সরবরাহ করে সহযোগিতা করছে। বিজ্ঞপ্তি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।