ঢাকা বিশ্ববিদ্যালয়ে করা যাবে করোনা শনাক্তকরণ পরীক্ষা

৫ মে ২০২০, ৭:২০:৪০

করোনা ভাইরাস শনাক্তকরণে দেশের বিভিন্ন স্থানে খোলা হচ্ছে ল্যাবরেটরি। সেই ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয়েও স্থাপিত হয়েছে করোনা শনাক্তের পিসিয়ার ল্যাব। মঙ্গলবার (৫ মে) ল্যাবরেটরিটি উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোঃ আখতারুজ্জামান। এ বিষয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখা থেকে গণমাধ্যমগুলোতে পাঠানো হয়।

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় করোনাভাইরাস রেসপন্স টেকনিক্যাল কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. শরীফ আখতারুজ্জামান, সেন্টার ফর অ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেসের পরিচালক অধ্যাপক ড. এম এ মালেক, চিকিৎসা অনুষদের ডিন অধ্যাপক ডা. শাহরিয়ার নবী, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জেবা ইসলাম সেরাজ, অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান, জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ নাজমুল আহসান, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মামুন আহমেদ, সংশ্লিষ্ট কমিটির সদস্য এবং গবেষকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।