মাফ হল দুইমাসের দোকান ভাড়া

৯ মে ২০২০, ৫:১১:৪৪

করোনা পরিস্থিতিতে সংকটে পড়েছেন ব্যবসায়ীরা। দোকান খুলতে না পারায় স্বাভাবিক ভাবেই তাদের হাতে টাকা নেই। এ কথা ভেবেই দুই মার্কেটের পৌনে চারশ’ দোকানের দুই মাসের ভাড়া মওকুফ করেছেন চট্টগ্রামের হাটহাজারীর এক মার্কেট মালিক। শনিবার (৯ মে) সকালে এন জহুর শপিং সেন্টার এবং সিটি সেন্টারেরর মালিক সরওয়ার মোর্শেদ মার্কেটের দোকানদারদের সঙ্গে বৈঠক করে এ ঘোষণা দেন তিনি। একই সাথে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মার্কেট বন্ধ রাখার কথা বলেন।

দুই মার্কেটের মালিক সরওয়ার মোর্শেদ বলেন, ‘করোনাভাইরাস পরিস্থিতির কারণে ব্যবসা-বাণিজ্য বন্ধ রয়েছে। তাই মানবিক দিক চিন্তা করে আমার মালিকানাধীন দুই মার্কেটের পৌনে চারশ দোকানের এপ্রিল ও মে মাসের দোকান ভাড়া মওকুফ করা হয়েছে। একই সাথে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মার্কেট বন্ধ থাকবে। সিটি সেন্টার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন বলেন, প্রায় দুই মাস ধরে ব্যবসা হচ্ছে না। দোকানদাররা খুব কষ্টের সাথে জীবনযাপন করছে। ব্যবসায়ীদের কথা চিন্তা করে মার্কেট মালিক কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত নিয়েছে, মানবিক দৃষ্টিকোণ থেকে তার কোন তুলনায় নেই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।