ছবি ‘চুরি করে’ পোস্ট! তোপের মুখে নুসরাত

৯ মে ২০২০, ৯:১১:১৭

দিনকয়েক আগেই টিকটিক ভিডিয়ো বানিয়ে ট্রোলের মুখে পড়েছিলেন নুসরত জাহান। যদিও সেই নিয়ে চিন্তিত নন অভিনেত্রী। ট্রোলারদের জবাবও দিয়েছিলেন এ নায়িকা-সাংসদ। ফের নেটিজেনদের রোষের মুখে নুসরত। শুক্রবার (৮ মে) রবীন্দ্র জয়ন্তীতে, কবিগুরুকে প্রণাম জানাতে অনুরাগীদের উদ্দেশে একটি পোস্ট করেন বরিসহাটের তৃণমূল সাংসদ। সেই ছবি ঘিরেই এবার বিতর্ক দানা বাঁধল। রবীন্দ্রজয়ন্তী উপলক্ষে সোশ্যাল মিডিয়ায় রবীন্দ্রনাথ ঠাকুরের ছবি পোস্ট করেছিলেন সাংসদ এবং অভিনেত্রী নুসরাত জাহান। তবে তিনি বুঝতে পারেনি এর কারণে সমালোচনার মুখে পরবেন অভিনেত্রী। শুধু তাই নয় উঠেছে চুরির অভিযোগও। রবীন্দ্রনাথের যেই ছবিটি নুসরাত জাহান পোস্ট করেছেন সেটি ইন্দ্রজিৎ মণ্ডল নামের এক শিল্পীর আঁকা। সেই ছবিই নিজের ইনস্টাগ্রাম ও ফেসবুক পেজে শেয়ার করেন নুসরাত। সঙ্গে নিজের ছবি জুড়ে দেন। আর নায়িকার সেই ছবিতে মূল ছবির শিল্পীর কোনো উল্লেখ না থাকায় শুরু হয়ে যায় ট্রোলিং।

এ প্রসঙ্গে নুসরাতে ভাষ্য- আমি ইন্টারনেট থেকে ছবিটা নিয়েছিলাম, যেখানে শিল্পীর নাম উল্লেখ করা ছিল না। এ রকম ছবি ইন্টারনেটে প্রচুর রয়েছে। ওই চিত্রশিল্পীকে অসম্মান করা আমার উদ্দেশ্য ছিল না, যেখানে আমি নিজে একজন শিল্পী।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।