জাহাজ ভাঙা কারখানার পঙ্গু শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

১৪ মে ২০২০, ৮:৫০:৪০

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে ওশি ফাউন্ডেশনের উদ্যোগে জাহাজ ভাঙা কারখানার শ্রমিকদেরকে খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ মে) দুপুর ১২টার সময় উপজেলার ভাটিয়ারীতে বিজয় স্মরণী কলেজের মাঠে ত্রাণ বিতরণ করা হয়। এ সময় ৮০ জন জাহাজ ভাঙা শ্রমিক স্বাস্থ্যবিধি মেনেই শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। ৮০ জনের হাতে ত্রাণ দেয়া হয়। ওশি ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার সাইফুল মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাহাজ ভাঙ্গা কারখানার শ্রমিক নেতা কে এম শহিদ উল্লাহ, আবদুর রহিম মাষ্টার, দিলিপ নাথ, মোহাম্মদ শহিদুল ইলমান, মোহাম্মদ ইদ্রিচ, মোহাম্মদ জিন্নাত আলী ও মোহাম্মদ সুমন।

২০১৭ সালে জাহাজ ভাঙ্গাকারখানায় কাজ করতে গিয়ে পা হারিয়েছেন মোহাম্মদ সোহাগ। তিনি বলেন, আমার একটি পা নেই আমি কারো কাছ থেকে কোন রকম সহযোগীতা পায়নি। ওশি ফাউন্ডেশন আজ আমাকে যে ত্রান দিয়েছে তা পেয়ে আমি খুব খুশি। আমার পরিবার আগামী ১মাস চলতে পারবে।

আরেক দুই পা হারোনা শ্রমিক কৃষ দাশ বলেন, আমি জাহাজ ভাঙ্গা কারখানায় কাজ করতে গিযে আমার দুই পা হারিয়েছি। আমি কোন কিছু করতে পারি না। এসময় এই ত্রান আমার পরিবারের জন্য অনেক বেশি উপকার হয়েছে।

শ্রমিক নেতা শহিদ উল্লাহ বলেন, কেউ জাহাজ ভাঙ্গা কারখানার শ্রমিকদের জন্য এগিয়ে আসেনি আজকে যারা (ওশি ফাউন্ডেশন) ত্রান দিচ্ছে তারাই এর আগেও একবার জাহাজ ভাঙ্গা কারখানার শ্রমিকদের কে ত্রান দিয়েছিল। আমরা চায় এই ধারা অব্যাহত থাকুক। আজকে যারা ত্রান পেলো তাদের পরিবারের জন্য এটা অনেক বড় উপকার হবে। আমরা যারা জাহাজ ভাঙ্গাকারখানার শ্রমিক নেতা আছি তারা প্রত্যেকেই ওশি ফাউণ্ডেশনকে ধন্যবাদ জানায়।

উক্ত খাদ্য ও সুরক্ষা সামগ্রীর মধ্যে রয়েছ ২০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি চিনি, ১ কেজি ছোলা, ১ কেজি লবণ, ২৫০ গ্রাম চা পাতা, ২ কেজি আটা, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি মুড়ি এবং সুরক্ষা সামগ্রীর মধ্যে রয়েছে সাবান, হ্যান্ড ওয়াশ ও মাস্ক।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।