ভারতের রাষ্ট্রপতি ভবনে করোনার হানা!

১৭ মে ২০২০, ১০:৪৮:৪৯

করোনা ভাইরাসের ছোবলে আক্রান্ত এবার ভারতের রাষ্ট্রপতি ভবন। রাইসিনা হিলসের এক পুলিশ কর্মকর্তার শরীরে মিলল করোনা পজিটিভ। দিল্লির হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে রাষ্ট্রপতি ভবনের বহু কর্মী ও পুলিশ কর্মকর্তাকে। রাষ্ট্রপতি ভবনের ঠিক পাশেই রয়েছে উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তাদের দপ্তর। গতমাসে, রাষ্ট্রপতি ভবনের এক কর্মীর আত্মীয়ের শরীরে কভিড-১৯ পজিটিভ পাওয়া যায়, ফলে ১১৫টি বাড়ির সদস্যকে কোয়ারান্টিনে পাঠানো হয়। তবে রাষ্ট্রপতি ভবনের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, রাষ্ট্রপতির কোনো সচিব বা কর্মীর শরীরে এখনো করোনা পজিটিভ পাওয়া যায়নি।

১৩ এপ্রিল রাষ্ট্রপতির সচিবলায়ের এক কর্মীর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়, যদিও মধ্য দিল্লির ওই বাসিন্দা রাষ্ট্রপতির সচিবলায়ের কর্মী বা ভবনের বাসিন্দা ছিলেন না। তার অজানা জ্বরে মৃত্যু হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়েছে। পরে যখন দেখা যায়, সেই ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন রাষ্ট্রপতি ভবনে আবাসিক এক কর্মী, তখনই মধ্য দিল্লিতে থাকা সমস্ত পরিবারকে কোয়ারান্টিনে পাঠানো হয়। তাদের মধ্যে একটি পরিবারের এক সদস্যের পজিটিভ ধরা পড়ে, বাকিরা নেগেটিভ।

গত সপ্তাহে রাষ্ট্রপতি ভবনের পক্ষ থেকে জারি করা বিবৃতি বলা হয়, এক বছরের জন্য নিজের বেতনের ৩০ শতাংশ নেবেন না রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে খরচের জন্য নিজের সফর ও নানা অনুষ্ঠানের খরচও কমিয়ে দেন তিনি। লিমুজিন কেনা বা অন্যান্য বিভিন্ন অনুষ্ঠানের খরচও কমানোর সিদ্ধান্ত নিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।