২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আক্রান্ত ২ লাখ মানুষ

২ জুলাই ২০২০, ৮:৫৮:০৩

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে বিশ্বের এক কোটি ৮ লাখের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। এদিকে এই মহামারি কেড়ে নিয়েছে ৫ লাখের বেশি মানুষের প্রাণ। চীনের উহানে শুরু হওয়া করোনার প্রকোপ এখন চলছে আমেরিকা ও দক্ষিণ এশিয়ায়। ইউরোপের কিছু দেশেও ফের ভাইরাসটির সংক্রমণ বেড়েছে। নতুন করে আক্রান্তের রেকর্ড হয়েছে চীন জাপানেও। ফলে দ্বিতীয় দফার সংক্রমণ নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। করোনায় বিশ্বজুড়ে আরও প্রায় ৫ হাজার মানুষের প্রাণহানি হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ৫ লাখ ১৯ হাজার দাঁড়িয়েছে।

এদিকে নতুন করে শনাক্ত হয়েছে ১ লাখ ৯৬ হাজার মানুষ। বিশ্বে মোট সংক্রমিত রোগীর সংখ্যা ১ কোটি ৮ লাখের কাছাকাছি। গেল ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ১ হাজার ৫৭ জনের মৃত্যু দেখেছে ব্রাজিল। দেশটিতে মোট প্রাণহানির সংখ্যা ছাড়িয়েছে ৬০ হাজারের বেশি। এদিকে, করোনায় সবচেয়ে বেশি মৃত্যু দেখা যুক্তরাষ্ট্রে বুধবার সাড়ে ৬শ’ মানুষের প্রাণহানি হলেও ছাড়িয়েছে নতুন সংক্রমণের রেকর্ড। দেশটিতে গেলো ২৪ ঘণ্টায় কোভিড নাইনটিন শনাক্ত হয়েছে ৫০ হাজারের বেশি মানুষের শরীরে। এ নিয়ে সেখানে মোট সংক্রমণের শিকার হয়েছে ২৭ লাখ ৭৭ হাজার মানুষ। আরেক হটস্পট মেক্সিকোতে এক দিনে প্রাণ গেছে প্রায় সাড়ে ৬শ’ জনের। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ২৮ হাজারের কাছাকাছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।