ঈদে চার জেলায় যাতায়াত বন্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি

১৬ জুলাই ২০২০, ১০:৪২:৪১

প্রাণঘাতী করোনা সংক্রমণ এখনও নিয়ন্ত্রণে আসেনি। এ অবস্থায় ঢাকাসহ বিভিন্ন এলাকায় অবাধ জীবনযাত্রায় উদ্বেগ প্রকাশ করেছে সরকারের স্বাস্থ্যসেবা বিভাগ। তাই করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর বিস্তার রোধে ঈদের ছুটিতে ঢাকা, নারায়নগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম থেকে অন্যান্য জেলায় যাতায়াত বন্ধ রাখতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ করেছে সরকারের স্বাস্থ্যসেবা বিভাগ। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব শামীমা নাসরীন স্বাক্ষরিত চিঠিতে বুধবার (১৫ জুলাই) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে এই অনুরোধ করা হয়েছে।

চিঠিতে বলা হয়, কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ১৪তম সভার সুপারিশে কোভিড-১৯ সংক্রমণ বিস্তার প্রতিরোধের জন্য পবিত্র ঈদুল আজহার ছুটিতে ঢাকা, নারায়নগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম থেকে অন্যান্য জেলায় যাতায়াত বন্ধ রাখার পরামর্শ দেওয়া হয়েছে। এ অবস্থায় এসব জেলা থেকে অন্যান্য জেলায় যাতায়াত বন্ধ রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। মহামারি করোনা ভাইরাসের অধিক সংক্রমিত এই চার জেলার বিভিন্নস্থান লকডাউন করা হয়েছে। চলাচলও সীমিত করা হয়েছে এসব জেলার বিভিন্ন অংশে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।