অধ্যাপক এমাজউদ্দীনের মৃত্যুতে রাবি সাদা দল ও শত নাগরিকের শোক

২০ জুলাই ২০২০, ১২:২৭:২৪

কামরুল হাসান অভি, রাবি থেকে: আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন রাষ্ট্রবিজ্ঞানী, বরেণ্য শিক্ষাবিদ অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ এর মৃত্যুতে গভীর শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা দল)। দলের শিক্ষকদের পক্ষে ভারপ্রাপ্ত আহবায়ক অধ্যাপক মোহা. এনামুল হক শোক প্রকাশ করেন।

এক শোকবার্তায় সাদাদলের আহবায়ক বলেন, অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ মৃত্যুতে দেশ এক সাচ্চা দেশপ্রেমিক বুদ্ধিজীবি এবং নিবেদিত প্রাণ শিক্ষাবিদকে হারাল। জাতির বর্তমান সংকটকালে তাঁর মতো একজন প্রজ্ঞাবান ব্যক্তিত্বের বড়ই প্রয়োজন ছিল। তাঁর মৃত্যুতে যে শূণ্যতার সৃষ্টি হলো তা সহজে পূরণ হবার নয়।

এছাড়া শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন শত নাগরিক রাজশাহীর নেতৃবৃন্দ। সংগঠনের রাজশাহী শাখার আহবায়ক অধ্যাপক ড.আব্দুর রহমান সিদ্দীকী এবং সদস্য-সচিব ড. ইফতিখারুল আলম মাসউদ স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, জাতীয় প্রতিটি সংকটকালে তিনি অবিভাবকের মতো ভূমিকা রেখেছেন। তাঁর মৃত্যুতে যে শূণ্যতার সৃষ্টি হলো তা সহজে পূরণ হবার নয়। জাতির বর্তমান সংকটকালে তাঁর মতো একজন দেশপ্রেমিক, প্রজ্ঞাবান ব্যক্তিত্বের বড়ই প্রয়োজন ছিল। তাঁর অবদান জাতি কৃতজ্ঞভরে স্মরণ করবে। বিবৃতিতে সাদাদল ও শত নাগরিক রাজশাহী শাখার নেতৃবৃন্দ মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাঁর রুহের মাগফিরাত কামনা করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।